Wednesday, May 29, 2024

ইউপি নির্বাচন-২০২৪: ইসলামপুরে চেয়ারম্যান পদে ভোট যুদ্ধে শ্যালক- দুলাভাই

শাহিদ মোস্তফা শাহিদ

কক্সবাজারে ঈদগাঁও উপজেলার ১নং ইসলামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ভোট যুদ্ধে আপন শ্যালক -দুলাভাই লড়ছেন। দুলা ভাই ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবদুল কাদের। তার নির্বাচনী প্রতীক (টেলিফোন) এবং তাঁর আপন শ্যালক মোহাম্মদ শরীফ কোম্পানি (ঘোড়া) প্রতীক নিয়ে ভোটে অংশ নিচ্ছেন। শরীফ কোম্পানির বড় ভাই আবুল কালামও এ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এবং জেলা পরিষদের সদস্য মোহাম্মদ আরিফুল ইসলামের বড় ভাই।

৯ টি ওয়ার্ড নিয়ে গঠিত ইসলামপুর ইউনিয়ন পরিদর্শন করে দেখা গেছে, ভোটারদের মধ্যে শালা-দুলা ভাইকে নিয়ে বিভিন্ন গান প্রচারিত হচ্ছে। ভোটারদের মুখে শোনা যাচ্ছে, নানান রকম শ্লোগান।

গ্রামবাসী জানান, সাবেক চেয়ারম্যান আবদুল কাদেরকে বিপুল ভোটে হারিয়ে আরেক শ্যালক আবুল কালাম চেয়ারম্যান নির্বাচিত হয়েছিল ২০১৬ সালে। আবুল কালাম এ বার প্রার্থী হয়নি। এ সুযোগে চেয়ারম্যানের হাল ধরতে তার ভাই মোহাম্মদ শরীফ প্রার্থী হয়েছে। শরীফের প্রতিদ্বন্দ্বী হয়েছে আপন বোনের জামাই সাবেক চেয়ারম্যান আবদুল কাদের। তাদের একজনের বাড়ি মধ্য নাপিত খালী আরেক জনের বাড়ি ইসলামপুর ধর্মের ছড়া।

ওই ইউনিয়নে দেলোয়ার হোসাইন, শাহেদুল ইসলাম, হাসান আলী, ফরিদুল ইসলাম খাঁন নামের আরো চারজন প্রার্থী ভোট যুদ্ধে রয়েছে।

ভোটারেরা জানান, আবদুল কাদেরের ছেলে তৌফিকুল ইসলাম, হাসান আলীর ভাই হাকিম আলী নামের আরো দু’জনের মনোনয়ন বৈধ হলেও নির্বাচনী মাঠে নেই তারা।

এ ব্যাপারে জানতে চাইলে মোহাম্মদ শরীফ কোম্পানি বলেন, দীর্ঘদিন ধরে রাজনীতির পাশাপাশি সমাজ উন্নয়নমূলক কাজে অবদান রেখেছি। জনগণের মনোনীত প্রার্থী হিসেবে প্রথম বার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে লড়ছি। জয়ের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী।

আবদুল কাদেরের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হয়েছে, কল রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।তবে তার ছেলে এ্যাডভোকেট তারেকুল ইসলাম জানান, ২০১১ সালে তার বাবা ৯ টি কেন্দ্র প্রথম হয়ে ৫ বছর ইউনিয়নবাসীর সেবা করেছেন। এবারও নির্বাচিত হলে জনসেবা অব্যাহত রাখবেন।

ইসলামপুর ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা মহী উদ্দিন জানান, এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৫.১০৮ জন। তৎমধ্যে পুরুষ ভোট ৭.৯৬৪, নারী ৭.১৪৪ ভোট। আগামী ২৮ এপ্রিল ৯ টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page