Wednesday, May 29, 2024

চকরিয়ায় দুই যুগ পর একসাথে হলো এসএসসি ২০০০ ব্যাচ

নিজস্ব প্রতিবেদক

স্কুল জীবনের মাধ্যমিক পরীক্ষা শেষে কারো সাথে কারো দেখা নেই। কর্মব্যস্ততা আর পড়াশোনায় মাঝে মাঝে কারো কারো দেখা হলেও স্কুল জীবনের ক্লাসরুমে বসার মতো একসাথে বসে নানান গল্প, আড্ডা, খুঁনসুটি হচ্ছিলো না অনেক বছর। একে একে ২৪ বছর কেটে গেলেও একসাথে মিলিত হতে পারেনি চকরিয়ার কাকারা শাহ্ উমারাবাদ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের এসএসসি ২০০০ ব্যাচ।

তবে এবার সব ব্যস্ততাকে দুরে সরিয়ে ঈদের ছুটিতে এক হয়েছে এসএসসি ২০০০ ব্যাচের সকল বন্ধু-বান্ধব। পরিণত হয়েছে এক পারিবারিক মিলন মেলায়।

প্রায় ২৪ বছর পর সকল বন্ধুরা একসাথে মিলিত হওয়ার পর তৈরি হয় আনন্দঘন পরিবেশ। সকলেই ফিরে যায় স্কুল জীবনের খুঁনসুটি,হাসি কান্নার নানান স্মৃতিগুলোর দিকে।

রবিবার (১৩ এপ্রিল) উপজেলার সুরাজপুর-মানিকপুর নিভৃত নিসর্গ পার্কে প্রায় শতাধিক বন্ধু-বান্ধব অংশ নেন এ মিলনমেলায়।

জাতীয় সংগীত পরিবেশন, পরিচিতি পর্ব, খেলাধুলা, নাচ-গান,বালিশ খেলা ও হাড়ি ভাঙ্গা খেলার আয়োজন করে শৈশব আর স্কুল জীবনকে আরো একবার আলিঙ্গন করে তারা।

মিলনমেলার অনুষ্ঠান সঞ্চালনা করেন ২০০০ ব্যাচের রাসেল ও প্রবাসী মিজান।স্মৃতিচারণ করেন ২০০০ ব্যাচের বর্তমানে প্রবাসী কল্যাণ মন্ত্রণায়লের সচিব নুরুল হুদা।

এসময় তিনি বলেন, আমি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব হিসেবে দ্বায়িত্ব পালন করলেও আমরা একে অপরের বন্ধু। আমাদের এ বন্ধন চিরঅটুট থাকবে।

দীর্ঘ কয়েক বছর পর এমন অনুষ্ঠানের আয়োজন করে সকল বন্ধুদের একসাথে দেখতে পেয়ে আনন্দ উল্লাসে মেতে উঠে তারা। এ ধরনের সুন্দর আয়োজন করার জন্য ২০০০ ব্যাচের সকল বন্ধুরা মোহাম্মদ মিজান,জিসান,হোসেন ও সিরাজের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page