Thursday, May 23, 2024

পাবলিক ইউনিভার্সিটি-মেডিকেল-ইঞ্জিনিয়ারিং স্টুডেন্ট’স এসোসিয়েশনের নতুন কমিটির আত্মপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক

নবগঠিত ঈদগাঁও উপজেলা থেকে পড়ুয়া বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে “পাবলিক ইউনিভার্সিটি-মেডিকেল-ইঞ্জিনিয়ারিং স্টুডেন্ট’স এসোসিয়েশন, ঈদগাঁও উপজেলা” নামের একটি সংগঠনের নতুন কমিটির আত্মপ্রকাশ হয়েছে।

১৪ এপ্রিল (রবিবার) সংগঠনটির অস্থায়ী কার্যালয়ে প্রথম কার্যনির্বাহী কমিটির উদ্যোগে এক মতবিনিময় সভা এবং আংশিক কমিটি ঘোষণা করা হয়। উক্ত মতবিনিময় সভায় বিভিন্ন বিষয়ে আলোচনায় অংশ নেন শিক্ষার্থীরা।

পরে সবার সম্মতিতে ও বিগত ২০২১ সালে গঠিত আহবায়ক কমিটির আহবায়ক জনাব রাশেদুল হক রাসেল এবং সদস্য সচিব মুজিবুল হক সাগরের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সংগঠনে সভাপতির দায়িত্ব দেয়া হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী ইয়াছিন আরফাতকে এবং সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আহসান আহমেদকে। তাছাড়া সংগঠনের সি.সহ-সভাপতি তাহেরুল ইসলাম ফাহিম (শেকৃবি), সহ-সভাপতি মোহাম্মদ ফারুক(রাঙ্গামাটি মে.ক), হুজাইফ মুনতাসির নাহিয়ান (ঢাবি), যুগ্ম সাধারণ সম্পাদক তানভিরুল ইসলাম আবির (কবি), সাংগঠিনক সম্পাদক আরফাতুল ইসলাম(রাবি), প্রচার সম্পাদক মো: শাহজাহান মনির (ঢাবি), দপ্তর সম্পাদক মোহাম্মদ আনাস(চবি), ছাত্রী বিষয়ক সম্পাদক সাদিয়া সাইরিন সিফা (চবি) কে দায়িত্ব দেয়া হয়েছে । সংগঠনটি অনুমোদন করেন আহ্বায়ক কমিটির প্রধান আহ্বায়ক রাশেদুল হক রাসেল (সহকারী তথ্য অফিসার, তথ্য মন্ত্রণালয়) ও সদস্য সচিব মুজিবুল হক সাগর (উপ-পরিদর্শক, বাংলাদেশ পুলিশ)। উক্ত সংগঠনটি ২০২১ সালে প্রতিষ্ঠিত হয়। এছাড়াও সংগঠনের উপদেষ্টা পরিষদে আছেন মোহাম্মদ আলী ( সহকারী অধ্যাপক, চবি),ডা: সাদ্দাম হোসেন(আবাসিক মেডিকেল অফিসার,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, নাইক্ষ্যংছড়ি),মো: রাশেদুল হাসান(প্রিন্সিপাল অফিসার, কৃষি ব্যাংক), ফয়সাল ফারুক (প্রভাষক, চবি), সেলিম মাহমুদ সাগর( সহকারী খাদ্য নিয়ন্ত্রক, খাদ্য মন্ত্রণালয়), এডভোকেট এহসানুল কায়েস, ডা: রুকনুজ্জামান সাঈদ, এম. এন মুনতাসির চৌধুরী( ব্যক্তিগত কর্মকর্তা, হুইপ,জাতীয় সংসদ) প্রমুখ।

সংগঠনের সভাপতি সাধারণ সম্পাদক জানান, ঈদগাঁও উপজেলার কল্যাণ, শিক্ষা এবং জনসেবামূলক কার্যক্রমের উদ্দেশ্যে সংগঠনটি বদ্ধ পরিকর। সংগঠনটির হাত ধরে ঈদগাঁও উপজেলা সমৃদ্ধিতে অবদান রক্ষার প্রত্যাশা নিয়ে অত্র উপজেলার পাবলিক বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ এবং ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভ্রাতৃত্ববোধ ও একতাবদ্ধ করার প্রয়াসে এ কমিটি গঠন করা হয়েছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page