Monday, May 27, 2024

কক্সবাজারে পর্যটক হয়রানি বন্ধে জেলা প্রশাসনের অভিযান

নিজস্ব প্রতিবেদক:

ঈদ ও পহেলা বৈশাখ ঘিরে লাখো পর্যটক আসে কক্সবাজারে। হোটেল ও রেস্তোরাঁ মালিকরা সুযোগ নিয়ে অতিরিক্ত ভাড়া আদায়সহ নানান অনিয়ম ও হয়রানি করে থাকে পর্যটকদের। এবার এসব অনিয়ম, হয়রানি বন্ধে অভিযান পরিচালনা করেছেন কক্সবাজার জেলা প্রশাসন।

রবিবার (১৪ এপ্রিল) বিকেলে পর্যটন সেলের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিট্রেট মাসুদ রানা অভিযান পরিচালনা করে অভিযুক্তদের হুশিয়ারি ও অর্থদন্ড দিয়েছে।

মাসুদ নামের এক পর্যটক জানিয়েছেন, কয়েক বন্ধু মিলে ঈদ বৈশাখের ছুটিতে কক্সবাজার বেড়াতে এসেছেন তারা। তবে অন্যান্য বারের তুলনায় তাদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তারা। এছাড়া টাকার চেয়ে সেবার মান অগ্রহণযোগ্য বলে দাবী তাদের।

তারা আরও জানান, ঈদ বা বৈশাখে শুনি প্রতিবছরই পর্যটক হয়রানি বন্ধে নানা হুশিয়ারি থাকে। তবে সেটি কোনভাবে বন্ধ হয়নি বলে জানান তারা।

পর্যটক হয়রানির অভিযোগের পরপরই এমন পরিচালনা করা হয়েছে বলে জানান পর্যটন সেলের নির্বাহী ম্যাজিট্রেট মাসুদ রানা। তবে কতটাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে সেটি জানাননি তিনি।

হোটেল ভাড়া ও খাবারের মূল্য এবং আনুষঙ্গিক সকল বিষয়ে প্রশাসনের নিয়ম যেনো মেনে চলেন সেদিকে নজর রাখার কথা বলছেন কর্তৃপক্ষ।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page