Monday, May 27, 2024

মহেশখালীতে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রার মধ্যদিয়ে পহেলা বৈশাখ উৎযাপন

নিজস্ব প্রতিবেদক•

অন্ধকার দূর করে আলো জ্বালার প্রত্যয়ে বর্ণিল সাজে মহেশখালী উপজেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রার মধ্যে দিয়ে মহেশখালীতে ১৪৩১ বাংলা নববর্ষ ও পহেলা বৈশাখ উৎযাপিত হয়েছে।

রবিবার (১৪ এপ্রিল) সকালে নতুন বছর ১৪৩১ বঙ্গাব্দকে স্বাগত জানিয়ে উপজেলা পরিষদ প্রাঙ্গণে হাজারো মানুষের বাঁধভাঙা উচ্ছ্বাসে মঙ্গল শোভাযাত্রা শুরু হয়।

নানা বর্ণিল সাজে শিশু-কিশোর তরুণ-তরুণী বিভিন্ন বয়সের মানুষ অংশ নেন এই শোভাযাত্রায়। ঢাকের তালে তালে বাঘ, হাতি, পেঁচা, ঢোল, একতারা, ভোঁদরের পাশাপাশি মোটিফের সঙ্গে শোভাযাত্রায় অংশগ্রহণকারীদের সাজ-পোশাকে ফোটে বৈশাখ উদযাপনের রং। মঙ্গল শোভাযাত্রাটি উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে পৌরসভার প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ প্রাঙ্গণে এসে শেষ হয়।

মঙ্গল শোভাযাত্রায় অংশ নেন স্থানীয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো.তাছবীর হোসেন, মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সুকান্ত চক্রবর্তী, উপজেলা নির্বাচন কর্মকর্তা, বিমলেন্দু কিশোর পাল, উপজেলা প্রকল্প ইঞ্জিনিয়ার সবুজ কুমার দে, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহসভাপতি আজিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা সালেহ আহমদসহ মহেশখালী উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গ এবং মহেশখালীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীরা।

পরে মহেশখালী উপজেলা প্রাঙ্গণে বাঙালির উৎসব পহেলা বৈশাখের নানা আয়োজনে এই উৎসবের গুরুত্ব নিয়ে আলোচনা করেন অতিথিরা।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page