Thursday, May 23, 2024

নাইক্ষ্যংছড়িতে বাংলা নববর্ষে সম্প্রীতির শোভাযাত্রা

হাফিজুল ইসলাম চৌধুরী :

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসনের আয়োজনে রোববার (১৪ এপ্রিল) বাংলা নতুন বছর ১৪৩১ এর শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শোভাযাত্রা শেষে সকলে ঐতিহ্যের পান্তাভাত ভোজনে অংশ নেন। এরপর দিনব্যাপী চলে বাঙালিয়ানা সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিশুদের নানা ধরণের প্রতিযোগিতা।

জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল শ্রেণির মানুষ, পাহাড়ি বাঙালি সকল সংকীর্ণতার উর্ধ্বে উঠে সমগ্র জাতি একই হৃদয়াবেগে একটি মোহনায় মিলিত হয়ে পালন করে এই সর্বজনীন উৎসবটি।

দিবসটি উপলক্ষে সকালে উপজেলা প্রশাসনের কার্যালয়ের সামনে থেকে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রায় অংশ গ্রহণকারীদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দেওয়া হয় টি-শার্ট আর ক্যাপ। এছাড়াএ পাহাড়ি বিভিন্ন সম্প্রদায়ের মানুষ ঐতিহ্যবাহী পোশাক পড়ে শতশত মানুষের অংশগ্রহণে শোভাযাত্রাটি উপজেলা সদরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদের গেইটের সামনে এসে শেষ হয়।

আনন্দ শোভাযাত্রায় অংশগ্রহণ করেন- নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাকারিয়া, থানার ওসি মো: আব্দুল মান্নান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মংলা ওয়াই মার্মা, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মাঈনুদ্দিন খালেদ, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আবছার, দোছড়ি ইউপি চেয়ারম্যান মোহাম্মদ ইমরান, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দুস সাত্তার, সাধারণ সম্পাদক চোচুমং মর্মাসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, সাংবাদিকবৃন্দ, সামাজিক সাংস্কৃতিক প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ ও বাঙালি,পাহাড়ি বিভিন্ন সম্প্রদায় জাতিগোষ্ঠীর মানুষ। এছাড়াও বিভিন্ন উপজাতি সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরাও উপস্থিত ছিলেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page