Tuesday, May 28, 2024

এক মাস পর ২৩ নাবিকসহ মুক্ত এমভি আবদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক :

এক মাস পর মুক্ত হলো সোমালী জলদস্যুদের হাতে আটক জাহাজ এমভি আবদুল্লাহ। জাহাজটিতে থাকা ২৩ বাংলাদেশি নাবিকও এর মধ্য দিয়ে জিম্মি দশা থেকে মুক্ত হলেন।

এমভি আবদুল্লাহ মুক্ত হওয়ার বিষয়টি রোববার রাত ৩টার দিকে নিশ্চিত করেন জাহাজটির মালিক প্রতিষ্ঠান এসআর শিপিংয়ের প্রধান নির্বাহী মেহেরুল করিম।

ইনডিপেনডেন্ট ডিজিটালকে মেহেরুল করিম বলেন, জাহাজটি এখন মুক্ত। এটি এরই মধ্যে ২৩ নাবিকসহ দুবাইয়ের উদ্দেশ্যে রওনা হয়েছে। সেখানে জাহাজটিতে থাকা কয়লা খালাসের কথা রয়েছে।

 

এ বিষয়ে বিস্তারিত জানাতে আজ দুপুর দেড়টায় জাহাজটির মালিক প্রতিষ্ঠানের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হবে বলেও জানিয়েছেন মেহেরুল করিম।

প্রসঙ্গত, গত ১২ মার্চ কয়লাবোঝাই এমভি আবদুল্লাহ ছিনতাই করে সোমালী জলদস্যুরা। এ সময় জাহাজটিতে থাকা ২৩ বাংলাদেশি নাবিককে জিম্মি করে তারা। নাবিকদের উদ্ধারে নানা চেষ্টা করা হয়। চলে কূটনৈতিক তৎপরতা। কিন্তু অগ্রগতি আসতে সময় লাগছিল।

এমনজি জাহাজটির জিম্মি নাবিকদের ঈদও কাটে বন্দী দশায়। তবে তাঁদের ঈদের দিন ভালো খাবার দেওয়া হয় বলে খবর পাওয়া গিয়ছিল। অবশেষে বাংলা নববর্ষের দিন সুখবর এল। নিশ্চিতভাবে এটি নতুন বছর বরণের আনন্দে বাড়তি মাত্রা যোগ করবে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page