Saturday, May 25, 2024

৫ লক্ষ পর্যটকের সমাগম হবে কক্সবাজারে

নিজস্ব প্রতিবেদক

ঈদ এবং বৈশাখের লম্বা ছুটিতে কক্সবাজারে আসতে শুরু করেছে পর্যটকেরা। ঈদের দিন তুলনামূলক ভাবে পর্যটক কম হলেও ঈদের পরদিন থেকে বাড়ছে পর্যটকের সংখ্যা।

এবারের ছুটিতে পর্যটন ব্যবসায়ীরা অন্তত ৫ লাখ পর্যটক সমাগমের আশা করছেন দেশের সবচেয়ে বড় পর্যটন কেন্দ্র কক্সবাজারে।

দেশের সর্বদক্ষিণের এই শহরে বছরের বিশেষ বিশেষ দিবসে আসে লাখো পর্যটক। এবারের ঈদের সাথে যোগ হয়েছে বাঙ্গালীর সবচাইতে বড় উৎসব বৈশাখ। সব মিলিয়ে লম্বা ছুটিতে দেশের বিভিন্ন প্রাম্তের মানুষের গন্তব্য পর্যটনের এই শহরে। অনেক পযটক এসেছে ঈদ উদযাপনে। পাহাড় সমুদ্র আর দশনীয় স্থান দেখে মুগ্ধ পর্যটকেরা। ঢাকার মোহাম্মদপুর থেকে আসা পর্যটক সিদ্দিক হোসেন জানান,সুযোগ পেলেই কক্সবাজার আসা হয়,এবার ঈদের ছুটিতে আসা হলো, খুব আনন্দেই কাটছে সময়। মিরপুর থেকে আসা শিক্ষিকা রেনুকা পারভীন জানান, প্রকৃতির কাছে, সাগরের কাছে না আসলে মানুষ উদার হতে পারে না।সাগর আমাকে খুব টাানে তাই সুযোগ পেলেই সাগরের কাছে ছুটে আসা।

কক্সবাজারে পর্যটক থাকার মতো হোটেল মোটেল গেস্টহাউজ আছে প্রায় ৫’শ। এসব হোটেল-মোটেল-রিসোর্ট ও রেস্তোরাঁগুলোকে সাজানো হয়েছে নতুনরূপে। ঈদ এবং বৈশাখ উপলক্ষে নানান আয়োজন রেখেছে তারকামানের হোটেলগুলোতে। হোটেল বেস্ট ওয়েস্টার্নের ফ্রন্ট অফিস ম্যানেজার মোঃ তারেক আজিজ জানান, ঈদ এবং বৈশাখ কে কেন্দ্র করে “গালা ডিনার উইথ কালচারাল নাইট” এবং বাউল সংগীতের আয়োজন আছে, যা সবার জন্যে উন্মুক্ত।

পর্যটকদের নিরাপত্তা দিতে ও হয়রানী রোধে কাজ করছে টুরিস্ট পুলিশ ও জেলা প্রশাসন। তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থায় এবার পর্যটকরা জেলার বিভিন্ন দর্শনীয় স্থানে আনন্দ উপভোগের সুযোগ পাবে বলে জানান টুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ।

এবারের টানা ছুটি বিশেষ করে শুক্র, শনি ও রবিবার এ তিনদিনে ৫ লক্ষ পর্যটক সমাগম হবে বলে আশা করছেন ব্যবসায়ীরা।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page