Thursday, May 23, 2024

ঈদের দিন আশানুরুপ পর্যটক নেই: শুক্র ও শনিবার আসবে উল্লেখ্যযোগ্য সংখ্যক পর্যটক

নিজস্ব প্রতিবেদক

সাগরের নীল টেউয়ে সুনীল উচ্ছ্বাসে মেতেছে পর্যটকেরা। শহুরে যান্ত্রিক জীবন ছেড়ে প্রকৃতির লীলা নিকেতন সাগর জলে নেমে বাঁধ ভাঙ্গা আনন্দে যেনো ফুরায় না। এমনই দৃশ্য দেখা গেছে কক্সবাজার সমুদ্র সৈকতে। ঈদের দিন বৃহস্পতিবার, বেলা বাড়ার সাথে সাথে বাড়ে পর্যটকের সংখ্যা। সকাল থেকে দুপুর গড়িয়ে বিকেল, তারপর সূর্যাস্ত; সবমিলিয়ে হাজারো মানুষ সমুদ্র সৈকতে। পর্যটকদের পাশাপাশি স্থানীয় দর্শনার্থীর সংখ্যাও ছিলো বেশ।

ঢাকার উত্তরা থেকে আসা মোহাম্মদ আব্দুল্লাহ ও তার স্ত্রী মর্জিনা আকতার জানান, ঢাকায় প্রচন্ড গরম পড়ছে, সাথে ঈদের ছুটি তাই ২ ছেলেসহ ৩ দিনের জন্যে কক্সবাজার এসেছেন। তারা জানান, ভালোই লাগছে সবকিছু। বগুড়া থেকে আসা আসহাব উদ্দিন জানান, সাগর জলে নামার পর আর উঠতে মন চাচ্ছে না, মনে হচ্ছে সারাদিন যেনো জলের বুকে শুয়ে থাকি। এসময় সিরাজগঞ্জ থেকে আসা পর্যটক মাইনুদ্দীন বলেন, নিরাপত্তা ব্যবস্থা মোটামুটি ভালো, তবে সৈকতে হকারদের উৎপাত বন্ধ করা উচিত এবং বালুচর কে আরো পরিচ্ছন্ন রাখা দরকার।

এদিকে হোটেল ব্যবসায়ীরা জানিয়েছেন, ঈদের দিন আশানুরূপ পর্যটক না আসলেও পরের দুই থেকে তিন দিন সাগরতীরের প্রায় সব হোটেল শতভাগ বুকিং হয়ে যাবে। হোটেল ওশ্যান প্যারাডাইজের জনসংযোগ কর্মকর্তা সায়ীদ আলমগীর জানান, ১২ ও ১৩ এপ্রিল ওশ্যান প্যারাডাইজে কোনো রুম খালি নেই। আজ ঈদের দিন বৃহস্পতিবার ১০০ রুমে পর্যটক আছে। ট্যুর অপারেটর এসোসিয়েশন অব কক্সবাজার(টুয়াক)’র সাধারণ সম্পাদক নুরুল কবির পাশা পল্লব জানান, ঈদের দিন তারকা মানের হোটেল ছাড়া বাকী হোটেল গুলোতে ৩০ শতাংশ রুম বুকিং হয়েছে, তবে তিনি আশা করছেন শুক্র, শনি ও রবিবার এ তিনদিন ভালোই ব্যবসা হবে। কক্সবাজার শহরে ১০ টি তারকামানের হোটেল রয়েছে। এছাড়াও রয়েছে পাঁচশোর মতো হোটেল মোটেল গেস্টহাউজ।

অন্যদিকে পর্যটকদের কাছ থেকে অতিরিক্ত মূল্য আদায় বা যে কোনো ধরনের হয়রানি বন্ধে হোটেল মালিকদের নির্দেশনা দিয়েছে জেলা প্রশাসন।

কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান টিটিএন -কে জানান, ইতোমধ্যে হোটেল ব্যবসায়ীদের সাথে মিটিং করা হয়েছে, পর্যটকদের কাছ থেকে অতিরিক্ত রুমের ভাড়া, খাবারের অনুচিত মূল্য যেনো নেয়া না হয় সে নির্দেশনা দেয়া হয়েছে এবং ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে ভিজিল্যান্স টিম থাকবে, কোথাও কোনো অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page