Sunday, May 19, 2024

চট্টগ্রাম -কক্সবাজার রুটে প্রথমবারের মতো চলাচল করছে ঈদ স্পেশাল ট্রেন

নিজস্ব প্রতিবেদক

ঈদযাত্রা স্বস্তি ও আরামদায়ক করতে চট্টগ্রাম-কক্সবাজার রুটে প্রথমবারের মতো ঈদ স্পেশাল ট্রেন চলাচল শুরু হয়েছে। ঈদুল ফিতরের আগে ও পরে পাঁচ দিন চট্টগ্রাম-কক্সবাজার রুটে অন্তত দুটি বিশেষ ট্রেন চলছে। এগুলো আসা-যাওয়ার পথে দক্ষিণ চট্টগ্রাম ও কক্সবাজারের সাতটি স্টেশনে থামছে।

গত সোমবার থেকে এই স্পেশাল ট্রেন চলাচল শুরু হয়ে ঈদের সপ্তমদিন পর্যন্ত চলবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

সোমবার প্রথমবারের মতো চট্টগ্রাম থেকে বিভিন্ন স্টেশনে যাত্রা বিরতি করায় খুশি যাত্রীরা। সকাল সাতটায় চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে রওনা হয়ে ট্রেনটি ১০টা ২০ মিনিটে পৌঁছালে কক্সবাজারের বিভিন্ন স্টেশনে ঈদে ঘরমুখো মানুষের উচ্ছ্বাস ছিলো চোখে পড়ার মত।

তারা জানান, দক্ষিণ চট্টগ্রাম ও কক্সবাজারের মানুষজনের পরিবার-পরিজন নিয়ে ঈদে বাড়ি যেতে কী পরিমাণ দুর্ভোগ পোহাতে হয় সেটা বুঝানো মুশকিল। এবার সে ঝামেলা ও দুর্ভোগ অনেকটাই কমেছে। ট্রেনে করে স্বাচ্ছন্দ্যে বাড়ি আসা যাচ্ছে।

বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, কক্সবাজার ঈদ স্পেশাল (৯ ও ১০) চট্টগ্রাম-কক্সবাজার-চট্টগ্রাম রুটে ঈদের আগে (৮ ও ৯) এপ্রিল ও ঈদের পরের দিন থেকে ৩ দিন চলাচল করবে।

প্রতি ঈদে বাড়ি ফিরতে বাসে অতিরিক্ত ভাড়া আদায়,গাড়ি সংকট রাস্তায় যানজট সহ নানা সমস্যা পেরিয়ে বাড়িত আসেন কক্সবাজারের মানুষ। টিকিট সংকট সমাধান ও নানামুখী উদ্যোগ নিলে আরো বেশি পর্যটন টানা যাবে বলে জানান কক্সবাজারে আসা পর্যটকরা।

এদিকে বাস ও অন্যান্য যানের চেয়ে নিরাপদে বাড়ি ফিরতে ট্রেনের চাহিদা আরো বাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

চট্টগ্রাম-কক্সবাজার ট্রেনটি ৭টি স্টেশনে থামবে। স্টেশনগুলো হচ্ছে- ষোলশহর, জানালীহাট, পটিয়া, দোহাজারী, সাতকানিয়া, চকরিয়া, ডুলাহাজারা ও রামু।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page