Wednesday, May 22, 2024

বান্দরবানে আটক ৪৯ কেএনএফ সদস্যকে জেলে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত

নিজস্ব প্রতিবেদক

বান্দরবানে কেএনএফ’র সঙ্গে জড়িত সন্দেহে আটক ৪৯ জন নারী-পুরুষকে বান্দরবান জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়েছে। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাজমুল হোসাইনের আদালতে হাজির করা হলে বিচারক তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

মঙ্গলবার (৯ এপ্রিল) বান্দরবান জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয় তাদের। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতে হাজির করা হলে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয় আদালত।

এর আগে সোমবার (৮ এপ্রিল) সন্ধ্যায় রুমা থেকে নতুন করে ১৮জন নারী সহ ৪৯ জন’কে আটক করা হয়। তাদের মধ্য থেকে কেএনএফ তান্ডব মামলায় ২ জন’কে জেল হাজতে পাঠানো হয়েছে। আটককৃতদের বান্দরবান সদর থানা হেফাজতে নিয়ে আসা হয়।

প্রসঙ্গত, গত ২ এপ্রিল রুমা উপজেলায় সোনালী ব্যাংকে পাহাড়ি সশস্ত্র সংগঠনের সন্ত্রাসীরা হামলা চালায়। এ সময় ব্যাংকের ভোল্টের চাবি না পেয়ে ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণ করে তারা। এছাড়াও ব্যাংকের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ ও আনসার সদস্যদের ১০টি অস্ত্র তারা লুট করে নিয়ে যায়। অপহরণের ৪৮ ঘণ্টা পর অপহৃত ব্যাংক ম্যানেজারকে অক্ষত অবস্থায় উদ্ধার করে র‍্যাব।

উদ্ভূত পরিস্থিতিতে বান্দরবান পরিদর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদসহ সামরিক বাহিনী ও সরকারের ঊর্ধ্বতন প্রতিনিধিরা। তাদের বক্তব্যে উঠে আসে প্রধানমন্ত্রীর সুনির্দিষ্ট নির্দেশনা অনুযায়ী বান্দরবানে কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সন্ত্রাসীদের দমনে যৌথ অভিযান পরিচালনা করা হবে। এরই প্রেক্ষিতে জেলার রুমা ও থানচি উপজেলায় অভিযান পরিচালনা করছে যৌথ বাহিনী।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page