Friday, May 24, 2024

নববর্ষকে স্বাগত জানাতে সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রস্তুতি সম্পন্ন

প্রেস বিজ্ঞপ্তি:

‘তাপসনিশ্বাস-বায়ে মুমূর্ষুরে দাও উড়ায়ে,/ বৎসরের আবর্জনা দূর হয়ে যাক/’ ‘…মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা,/ অগ্নিস্নানে শুচি হোক ধরা…। ’ বিশ্বকবি রবীন্দ্রনাথের আকাঙ্ক্ষার সঙ্গে একাকার হয়ে দেশের মানুষও প্রত্যাশা করে বিগত বছরের জীর্ণ মলিনতা পেছনে ফেলে নতুন করে স্বপ্ন দেখার।

পহেলা বৈশাখের আয়োজন বাঙালির সর্বস্তরের জনজীবনকে রাঙায়িত করে নানানভাবে। সকল সম্প্রদায়ের, জাতিগোষ্ঠীর মানুষের সম্মিলিত উৎসবে পরিনত পহেলা বৈশাখ উদযাপনের ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট কক্সবাজার।

নতুন বছরকে স্বাগত জানিয়ে ১৪ এপ্রিল ভোর ০৬.০০ টায় কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্র চত্বরে নববর্ষকে স্বাগত
জানিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান, মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হবে।

ইতিমধ্যে গত ০৩ এপ্রিল বুধবার পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা সম্পন্ন করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট। সম্মিলিত সাংস্কৃতিক জোট সভাপতি সত্যপ্রিয় চৌধুরী দোলনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন নাট্যজন এডভোকেট তাপস রক্ষিত, সম্মিলিত সাংস্কৃতিক জোট সাধারণ সম্পাদক মো: নজিবুল ইসলাম, খেলাঘর আসরের কেন্দ্রীয় সদস্য জাহেদ সরওয়ার সোহেল, সত্যেন সেন শিল্পী গোষ্ঠীর সভাপতি খোরশেদ আলম,জেলা খেলাঘরের সাধারন সম্পাদক এম জসীমউদ্দিন, ওয়াহিদ মুরাদ সুমন,রিয়াজুল কবির বিবন, ডা: মৃদুল কান্তি ধর,রাজীব বিশ্বাস,রুনা বড়ুয়া, রতন চক্রবর্তী ও জয় চক্রবর্তী প্রমুখ নেতৃবৃন্দ।

এসময় সম্মিলিত সাংস্কৃতিক জোট সাধারণ সম্পাদক মোঃ নজিবুল ইসলাম বলেন, আমাদের এবারের আয়োজন থাকবে নতুন স্নিগ্ধ আলোয় স্নাত প্রকৃতির গান, মানবপ্রেম-দেশপ্রেম আর আত্মবোধন-জাগরণের সুরবাণী দিয়ে। সব অপ্রাপ্তি ভুলে গিয়ে নতুন সম্ভাবনার দ্বার উন্মোচনের লগ্নে একটি আত্মমর্যাদাসম্পন্ন অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও সুখী-সমৃদ্ধ দেশ গড়ার প্রত্যয় নিয়েই পালিত হবে এবারের নববর্ষ।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page