Thursday, May 23, 2024

টমটম কেড়ে নিলো ছোট্ট রোবায়েদের প্রাণ, ঈদ আনন্দ বিষাদ পরিবারের

নিজস্ব প্রতিবেদক

ঈদ এলে শিশু, কিশোর, পরিবারের সবার মধ্যে এক উইসবের আমেজ তৈরি হয়। কেনাকাটা শেষে সেলুনে ভিড় করে পরিবার পরিজন। আদরের সন্তানের চুল কাটাতে দীর্ঘ অপেক্ষাও দেখা যায় নরসুন্দরের দোকানে। দুয়েকদিন পরই ঈদ। অন্যান্য শিশু,কিশোর সবার মতোই ঈদের অগ্রিম প্রস্তুতির জন্য চুল কাটাতে যাচ্ছিলেন শিশু রুবায়েদ। বাড়ি থেকে বের হয়ে রাস্তা পার হওয়ার আগ মুহুর্ত পর্যন্ত রুবায়েদের মনে এক বিশাল আনন্দ! কেননা ঈদের আনন্দ যে শিশুদেরই বেশি! ঈদে চুল কাটাতে যাওয়ার সেই আনন্দই ভর করেছে শিশু রুবায়েদের মনে। চুল কাটতে যেতে যেতে হয়তো সে ভাবছে চুল কাটার কয়েকদিন পরই ঈদ! এরপর ঈদের নতুন জামা পড়ে ঈদের নামাজ পড়তে যাবেন বাবার হাত ধরে সে সুযোগটিও তার নেই! দুয়েক বছর আগেই বাবা হারিয়েছে সে। তবে ঈদে বন্ধুদের সাথে বেড়াবেন এ বাসা থেকে ও বাসা। বেড়াবেন নানা বাড়ি,খালা,ফুফিদের বাড়ি। তবে তার সেসব আনন্দ ভাবনা এক মুহুর্তেই শেষ হয়ে যায়। চুল কাটাতে যাওয়ার সময় রাস্তা পার হতে গিয়ে মৃত্যু হয় শিশু রুবায়েদের।

এমন এক ঈদানন্দকে বিষাদে পরিণত করা ঘটনাটি ঘটেছে মহেশখালীর পানিরছড়া এলাকায়। রাস্তা পার হতে গিয়ে টমটমের ধাক্কায় রুবায়েদ হোসেন (৭) নামের এ শিশুটির মৃত্যু হয়েছে। শনিবার ( ৬ মার্চ) বেলা দেড়টায় উপজেলার পানিরছড়া বটগাছ তলা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

এসময় আহত রুবায়েদকে উদ্ধার করে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শিশুটির পরিবার জানায়, ঈদ উপলক্ষ্যে চুল কাটাতে সেলুনে যাচ্ছিলেন রুবায়েদ। এসময় রাস্তা পার হতে গিয়ে ঘাতক টমটম কেড়ে নেয় শিশুটির প্রাণ।

শিশু রুবায়েদের এমন মর্মান্তিক মৃত্যুতে তাঁর পরিবারের ঈদানন্দও যেন বিষাদে পরিণত হয়েছে। যাদের ঘিরে পরিবারের ঈদ, তাদের একজনকেই এতো তাড়াতাড়ি হারাবেন সেই দৃশ্য দেখতে প্রস্তুত ছিলেন না তার মা। প্রস্তুত ছিলেন না স্বামী হারানোর দুয়েক বছর পরই ছেলের এমন করুণ মৃত্যু দেখতে। ঈদের আগে ছেলে হারিয়ে যেন ঈদ আনন্দ হারালেন তার মা।

শিশু রুবায়েদের এমন মৃত্যুতে পুরো এলাকাজুড়ে নেমে এসেছে শোকের ছায়া।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page