Monday, May 20, 2024

বহির্বিশ্বের সহযোগীদের কাছে অবস্থান জানান দিতে চায় কেএনএফ- র‍্যাব

বিশেষ প্রতিবেদক

বান্দরবানের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কেএনএফ মূলত নিজেদের শ্রেষ্ঠত্ব, উত্তরসুরিদের অনুপ্রেরণা ও বহির্বিশ্বের সহযোগীদের কাছে সক্ষমতা জানান দিতেই ব্যাংক ম্যানেজার অপহরণ এবং অর্থ লুটের ঘটনা ঘটিয়েছে।

এমনই প্রাথমিক ধারনা করছে র‍্যাব।

এদিকে বান্দরবানের রুমায় অপহৃত সোনালী ব্যাংকের ম্যানেজার নেজাম উদ্দিনকে উদ্ধারের পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। শুক্রবার সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ মিলনায়তনে র্যাবের পক্ষ থেকে এই হস্তান্তর কার্যক্রম করা হয়।

এসময় সাংবাদিকদের সাথে কথা বলেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন। রুমার কোন স্থান থেকে ব্যাংক ম্যানেজারকে উদ্ধার করা হয়েছে তা না জানালেও খন্দকার আল মঈন বলেন, কোনোরূপ ঝুঁকি না নিয়ে কৌশল অবলম্বন করেই সুস্থ ও স্বাভাবিক অবস্থায় উদ্ধার করা হয় ম্যানেজার নেজাম উদ্দিনকে।

লুট হওয়া ব্যাংকের টাকা ও আইনশৃংখলা বাহিনীর অস্ত্র উদ্ধারে সেনাবাহিনীসহ বিভিন্ন আইনশৃংখলা বাহিনীর সহযোগিতায় পাহাড়ে সাড়াশি অভিযান শুরুর কথা জানিয়ে র‍্যাবের এই কর্মকর্তা বলেন, যতক্ষণ পর্যন্ত কেএনএফ এর সশস্ত্র সন্ত্রাসীদের নিমূর্ল করা সম্ভব হবেনা, ততক্ষণ পর্যন্ত যৌথবাহিনীর অভিযান অব্যাহত থাকবে।

এদিকে সিসিটিভি ফুটেজ দেখে এই ঘটনায় জড়িতদের শনাক্তের কাজ করা হচ্ছে বলেও জানানো হয় র‍্যাবের পক্ষ থেকে। এবিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page