Friday, April 19, 2024

বান্দরবানে ব্যাংক ডাকাতি, উখিয়ার ব্যাংকগুলোতে নিরাপত্তা জোরদার

শামীমুল ইসলাম ফয়সাল

বান্দরবানের রোমায় সোনালী ব্যাংক ও থানচিতে কৃষি ব্যাংক ডাকাতি ও সোনালী ব্যাংকের ম্যানেজারকে অপহরণের ঘটনার পর এবার কক্সবাজারের উখিয়ার ব্যাংকগুলোতে বিশেষ নিরাপত্তা জোরদার করা হয়েছে।

বৃহস্পতিবার দুুপুর তিনটার দিকে উখিয়ার সোনালী ব্যাংকে পুলিশের উপস্থিতি দেখা যায়।একই সাথে উখিয়ার অন্যান্য সরকারী ও বেসরকারী ব্যাংকগুলোতেও উখিয়া থানা পুলিশের টহল দহলের উপস্থিতি দেখা গেছে।

এ বিষয়ে জানতে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শামীম হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি মুঠোফোনে টিটিএনকে জানান, বান্দরবানে ব্যাংক ডাকাতির ঘটনার পর উখিয়ায় সরকারী বেসরকারী বিভিন্ন ব্যাংকের শাখায় পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে, তাছাড়া সংশ্লিষ্ট ব্যাংক কর্মকর্তাদের সাথে বৈঠক করে তাঁদের সাথে নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে।

ওসি আরও জানান, উখিয়া থানা পুলিশের কয়েকটি টহলদল ভাগ হয়ে ব্যাংকগুলোর আশেপাশে ও সড়কে কঠোরভাবে টহল দিচ্ছে এবং সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে।

এদিকে সোনালী ব্যাংক পিএলসির উখিয়া শাখার ব্যবস্থাপক মোঃ রুহুল আমিন টিটিএনকে জানান, বান্দরবানে ব্যাংক ডাকাতির ঘটনার পর সোনালী ব্যাংক উখিয়া শাখার পক্ষ থেকে উখিয়া থানায় নিরাপত্তা জোরদারের জন্য চিঠি দেওয়া হয়, পরে থানা পুলিশ সেটি আমলে নিয়ে গতকাল (বুধবার) থেকে ব্যাংকে লেনদেন চলাকালীন উখিয়া থানা পুলিশের কয়েকটি টিম নিয়মিত টহল শুরু করে।

তিনি আরও জানান, ঈদকে সামনে রেখে বান্দরবানে ব্যাংক ডাকাতির ঘটনার পর ব্যাংকের নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদারের পাশাপাশি থানা পুলিশের সহায়তা নেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে থানচি উপজেলায় টাকা লুট হওয়া দুটি‌ ব্যাংকের শাখা পরিদর্শন শেষে চট্টগ্রাম রেঞ্জের পুলিশের উপমহাপরিদর্শক নূরে আলম মিনা বলেছেন, বান্দরবানে সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ অভিযান পরিচালনা করা হবে, পাশাপাশি লুট হওয়া টাকা ও অস্ত্র উদ্ধার করা হবে।এঘটনায় একাধিক মামলা দায়ের হতে পারে বলে তিনি জানিয়েছেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page