Saturday, April 20, 2024

ঈদে নিরাপত্তা বৃদ্ধি : চকরিয়া মহাসড়কে ১০ চৌকি বসিয়ে পুলিশের তল্লাশি

সাইফুল ইসলাম সাইফ

মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান ঈদুল ফিতরকে সামনে রেখে বিভিন্ন অপরাধচক্র সক্রিয় হয়ে ওঠে। কেনাকাটা ও ঈদ যাত্রায় বিঘ্ন ঘটাতে বেড়ে যায় ডাকাতি ও ছিনতাইয়ের মতো অপরাধ। সেসব অপরাধ নিয়ন্ত্রণে এবার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় ১০টি পয়েন্টে চৌকি বসিয়ে বিভিন্ন যানবাহনে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

অতিরিক্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি কাজ করছে সাদাপোশাকে পুলিশের গোয়েন্দা সংস্থার সদস্যরাও।

বুধবার (৩ মার্চ) রাত থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এ তল্লাশীচৌকি মহাসড়কে থাকবে বলে জানিয়েছে পুলিশ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার হারবাং ভান্ডারির ডেবায়, ইনানী রির্সোট, হারবাং বাজার, বরইতলি নতুন রাস্তার মাথা, খুটাখালী বাজারে, মালুমঘাট স্টেশন, ডুলাহাজারা রিংভং, পৌরশহরের জনতা মার্কেট, পৌরবাস টার্মিনালে এসব চৌকি স্থাপন করা হয়েছে। এছাড়াও টহলে রয়েছে পুলিশের একাধিক টিম। তল্লাশি চৌকিতে পুলিশ সদস্যরা বিভিন্ন পরিবহন থামিয়ে গাড়ির ভেতরের অংশে খুঁজে দেখছেন। যাত্রী ও চালকদের জিজ্ঞাসাবাদ করছেন এবং মাইক্রোবাস, যাত্রীবাহী বাসে তল্লাশি চালাচ্ছে। জানতে চাচ্ছে যাত্রীদের পরিচয়, কোথায় যাচ্ছে, কোন সমস্যা আছে কি না।

এদিকে তল্লাশীচৌকি পরিদর্শন করেন সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) এম. এম রকীব উর রাজা।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী জানান ঈদুল ফিতরকে সামনে রেখে বিভিন্ন অপরাধী’রা সক্রিয় হয়। মার্কেট শপিং মলে নানা অপরাধ সংগঠিত হয়। মানুষ নিরাপদে শপিং শেষে বাড়িতে যেন নির্বিঘ্নে ফিরে যেতে পারে সেই লক্ষ্যে পুলিশের টিম কাজ করছে।এছাড়াও মহাসড়ক হয়ে যে কোনো অপরাধ নিয়ন্ত্রণে পুলিশের তল্লাশীচৌকি বসানো হয়েছে। পৌরশহরের বিভিন্ন মার্কেট শপিংমল গুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পাশাপাশি কাজ করছে পুলিশের সাদা পোষাকে গোয়েন্দা শাখার সদস্যরাও। মহাসড়কে আজ থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত চৌকিতে পুলিশের তল্লাশী অব্যাহত থাকবে। ঈদুল ফিতরে পুলিশের টহল আরো বাড়ানো হবে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page