Thursday, April 18, 2024

কিশলয় প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক তৈয়ব হুজুরের জানাযায় শোকাহত মানুষের ঢল

শাহিদ মোস্তফা শাহিদ

কক্সবাজারের অনন্য শালীন ও সুশৃঙ্খল পরিবেশে শিক্ষা প্রতিষ্ঠানের রূপকার তথা মানুষ গড়ার কারিগর আলহাজ্ব চৌধুরী মুহাম্মদ তৈয়ব হুজুরের জানাযা সম্পন্ন হযেছে। জানাযায় তাঁর সহকর্মী, শিক্ষার্থীসহ নানা পেশার লোকজনের ঢল নামে।

তাঁরই নিকটাত্নীয় অধ্যক্ষ এসএম মনজুরের সঞ্চালনায় বিভিন্ন নানা পেশার মানুষ জানাযা পুর্ব সমাবেশে তাঁর স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন।

তাঁর হাতে গড়া শিক্ষা প্রতিষ্ঠান কিশলয় স্কুল মাঠে বুধবার (৩ এপ্রিল) বিকেল সোয়া পাঁচটার দিকে নামাজে অনুষ্ঠিত হয়েছে। জানাযায় ইমামতি করেন তাঁরই ভাই আজিজুল হক। পরে খুটাখালী কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। এর আগে ভোর ৬ টার দিকে চট্টগ্রাম পাঁচলাইশ বড় মসজিদে তাঁর প্রথম নামাজে জানাযা সম্পন্ন হয়।

তিনি ২ এপ্রিল দিবাগত রাত দেড়টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছিলেন।

তিনি কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের ৫নং ওয়ার্ড মাইজপাড়া গ্রামের মরহুম মৌলভী মুহাম্মদ হানিফের পুত্র। তিনি ২ ছেলে ৩ কন্যা সন্তানের জনক।

আলহাজ্ব চৌধুরী মুহাম্মদ তৈয়বকে চেনে মাওলানা তৈয়ব কিংবা তৈয়ব হুজুর নামেই। মানুষ গড়ার কারিগর হিসেবে তিনি এতদঞ্চলে সর্বমহলে শ্রদ্ধার পাত্র।

আলহাজ্ব চৌধুরী মুহাম্মদ তৈয়বের জন্ম ১৯৫৯ সালে। তার বেড়ে উঠা, পড়াশুনা চট্টগ্রাম শহরেই। কৈশোর থেকে মৃত্যুর আগ পর্যন্ত তার ঠিকানা কিশলয়।

বরণ্য এ শিক্ষাবিদের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, চিকিৎসক, প্রাক্তন শিক্ষার্থী সহ অনেকে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page