Saturday, April 13, 2024

নাজমুলসহ চার সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন

টিটিএন ডেস্ক:

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সদস্য ও ইন্ডিপেডেন্ট টেলিভিশনের সিনিয়র রিপোর্টার নাজমুল সাঈদসহ চার সাংবাদিকের বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে ক্র্যাব।

বুধবার (৩ এপ্রিল) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে এ দাবি জানানো হয়।

ইনডিপেনডেন্ট টিভির অনুসন্ধানমূলক অনুষ্ঠান তালাশে কক্সবাজারের ‘ক্রাইম জোন’ প্রতিবেদনটি প্রকাশের জেরে তালাশের সিনিয়র রিপোর্টার নাজমুল সাঈদ, তালাশের ইনচার্জ আব্দুল্লা আল রাফি, তালাশের সিনিয়র চিত্র সাংবাদিক কাজী মোহাম্মদ ইসমাইল ও কক্সবাজারের স্থানীয় কোহেলিয়া টিভির সাংবাদিক বোরহান উদ্দিনের বিরুদ্ধে মামলা করা হয়।

মানববন্ধনে সংগঠনের সভাপতি কামরুজ্জামান খান বলেন, মিথ্যা ও বানোয়াট মামলা দিয়ে নাজমুল সাঈদকে হয়রানি করা যাবে না। দ্রুত এই মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। তিনি বলেন, ক্র্যাব সবসময় নাজমুল সাঈদসহ বাকিদের সঙ্গে থাকবে।

ক্র্যাবের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, যারা নাজমুল সাঈদসহ সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা করেছেন; সেসব মাদক কারবারিদের দ্রুত গ্রেপ্তার করতে হবে।

যুগান্তরের বিশেষ প্রতিনিধি ও ক্র্যাবের সাবেক সাধারণ সম্পাদক মাহবুব আলম লাভলু বলেন, আমরা কলম সৈনিক। অনিয়ম তুলে ধরা আমাদের কাজ। আমরা রাজপথে নামতে চাই না। তবুও কিছু কিছু সময় রাজপথে নামতে বাধ্য হয়। আমাদের সহকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা হয়েছে। কক্সবাজারে রিসোর্টের আড়ালে মাদক ও নারীর রমরমা ব্যবসা চলছে, এটা তুলে ধরা অপরাধ হয়েছে? তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, দ্রুত সময়ের মধ্যে মামলা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনে নামবে সাংবাদিক সমাজ।

মানববন্ধনে ক্র্যাবের যুগ্ম সাধারণ সম্পাদক দিপন দেওয়ান, সাবেক সহ-সভাপতি সাব্বির মাহমুদ, সরোয়ার আলম, আসাদুজ্জামান বিকু, সাবেক সাবেক সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার আরিফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক নিহাল হাসনাইন ও ক্র্যাব সদস্য ওবায়দুল্লাহ বাবু বক্তব্য দেন।

অর্থ সম্পাদক‌‌‌ হররাল রায় সাগরের সঞ্চালনায় সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম রাজী, দফতর সম্পাদক কামাল হোসেন তালুকদার, নির্বাহী সদস্য শেখ কালিমুল্যাহ নয়ন ছাড়াও সাবেক অর্থ সম্পাদক‌‌‌ আবু হেনা রাসেল, সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ রানা, সাবেক নির্বাহী কমিটির সদস্য মোঃ হানিফ রাজা, ক্র্যাব সদস্য ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক সুশান্ত সাহা, ক্র্যাব সদস্য রাফিউল ইসলাম, ইমরান আলী, সাইফুল জুয়েল ও ডিআরইউর সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মাঈনুল আহসান উপস্থিত ছিলেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page