Tuesday, April 9, 2024

ঈদগাঁওতে কিস্তির টাকা দিতে না পেরে ৪ সন্তানের জননীর আত্মহত্যা

শাহিদ মোস্তফা শাহিদ

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ঈদগাঁও ইউনিয়নে বিভিন্ন এনজিও থেকে নেয়া ঋণের টাকা দিতে না পেরে হুমাইরা আক্তার নামের ৪ সন্তানের এক জননী আত্মহত্যা করেছে বলে খবর পাওয়া গেছে।

আত্মহত্যাকারী হুমাইয়ার আক্তার ইউনিয়নের মধ্যম ভোমরিয়া ঘোনা এলাকার মোঃ কালুর স্ত্রী বলে জানান স্থানীয়রা।

মঙ্গলবার (২ এপ্রিল) ভোরে এ ঘটনাটি ঘটে হুমাইরা আক্তারের বসতঘরে।

নিহতের মেয়ে শাবনুর আক্তার জানান, সাহরীর আগে তাহাজ্জুদ নামাজ পড়ে সবার অগোচরে মা হুমাইরা আক্তার বিষপান করে বমি করতে থাকে। পরে বিষপানের বিষয়টি টের পেরে দ্রুত উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে সকাল ৮ টার দিকে মারা যান তিনি। একইদিন কক্সবাজার সদর হাসপাতালে ময়না তদন্ত শেষে আসরের নামাজের পর তার জানাযা শেষে দাফনের ব্যবস্থা করা হয়।

মেয়ে শাবনুর আক্তার আরো বলেন, সপ্তাহে ৫ দিন বিভিন্ন এনজিওকে কিস্তির টাকা পরিশোধ করতে হতো মায়ের। মঙ্গলবারও দু’টি এনজিওর কিস্তি পরিশোধের কথা ছিল। আর্থিক টানাপোড়েনের সংসারে প্রতিদিন ঋণ পরিশোধ করা মায়ের জন্য অনেক কষ্টের ছিল, হয়তো এমন অভিমান থেকে বিষপানে আত্মহত্যা করেছে।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ঈদগাঁও ৯নং ওয়ার্ডের মেম্বার আবদুল হাকিম বলেন, দরিদ্র পরিবার, প্রতিদিন ঋণের টাকা পরিশোধ করতে হতো নিহত হুমাইরা আক্তারকে। হয়তো আর্থিক সমস্যায় ভোগে আত্মহত্যা করেছে।

ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা জানান, আত্মহত্যা করে মৃত্যুবরণ করার বিষয়টি তিনি স্থানীয়দের মারফত শুনেছেন। বিনা ময়নাতদন্তে দাফনের জন্য অনুমতি নিতে থানায় আসলে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেটের কাছে আবেদন করার পরামর্শ দেয়া হয় বলে জানান ওসি।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page