Thursday, April 18, 2024

পাহাড় খেকোরা পরিকল্পিত ভাবে বিট কর্মকর্তাকে হত্যা করে- মানববন্ধনে বক্তারা

শাহেদ হোছাইন মুবিন

কক্সবাজারে সংঘবদ্ধ চক্র বেপরোয়াভাবে পাহাড় কাটা অব্যাহত রেখেছে। এই সংঘবদ্ধ চক্রের বিরুদ্ধে ধারাবাহিক অভিযানে ক্ষুব্দ হয়ে পরিকল্পিতভাবে বিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামানকে হত্যা করা হয়েছে বলে দাবী করেছেন বন বিভাগের কর্মকর্তারা।

মঙ্গলবার (২ এপ্রিল ২৪) দুপুরে কক্সবাজার বনবিভাগীয় কার্যালয়ে সামনে আয়োজিত এক মানববন্ধনে বন কর্মকর্তা ও বিভিন্ন পরিবেশবাদী সংগঠনের নেতারা দ্রুত সময়ের মধ্যে আসামিদের গ্রেপ্তার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন কক্সবাজার দক্ষিণ বন বিভাগীয় কর্মকর্তা মো. সরওয়ার আলম, উত্তর বন বিভাগীয় কর্মকর্তা আনোয়ার হোসেন সরকার, কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম, হিমছড়ি সিএমসির সহ সভাপতি আব্দুল মাবুদ, ইনানি সিএমসি এর সভাপতি শহিদুল্লাহ কায়সার, উখিয়া অঞ্চলের সহকারী বন সংরক্ষক আনিছুর রহমান, কক্সবাজার বন ও পরিবেশ সংরক্ষণ পরিষদের সভাপতি দীপক শর্মা দীপুসহ অনেকেই।

রবিবার (৩১ মার্চ) ভোরে উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় পাহাড় কেটে মাটি পাচার করছিলো, এমন খবরে বন বিভাগের দৌছড়ি বিটের কর্মকর্তা মো. সাজ্জাদুজ্জামান (৩০) সহ কয়েকজন বনকর্মি ঘটনাস্থলে যান। এসময় তিনিসহ মোটর সাইকেল আরোহী দুইজনকে পাচারকারিদের একটি মাটি ভর্তি ডাম্পার চাপা দেয়। এতে ঘটনাস্থলে সাজ্জাদুজ্জামান মারা যান এবং মোহাম্মদ আলী নামের এক বনরক্ষী আহত হন।

নিহত মো. সাজ্জাদুজ্জামান (৩০) কক্সবাজার দক্ষিণ বনবিভাগের উখিয়া রেঞ্জের দোছড়ি বনবিটের বিট কর্মকর্তার দায়িত্বে ছিলেন। তিনি মুন্সিগঞ্জ জেলার গজরিয়া উপজেলার মোহাম্মদ শাহজাহানের ছেলে।

এ ঘটনায় উখিয়া রেঞ্জ কর্মকর্তা মো. শফিউল আলম বাদী হয়ে ১০ জনের বিরুদ্ধে উখিয়া থানায় মামলা করেছেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page