Thursday, April 18, 2024

ঈদগাঁওতে স্ত্রী’কে উত্যক্ত করার প্রতিবাদে দিনমজুর স্বামীকে ছুরিকাঘাত: সপ্তাহ পর মৃত্যু

শাহিদ মোস্তফা শাহিদ, ঈদগাঁও

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ঈদগাঁও ইউনিয়নের কালির ছড়া শিয়া পাড়া এলাকায় স্ত্রীকে উত্যক্ত করার প্রতিবাদে মোঃ আবদুর রহমান প্রকাশ লেটু (৩২) নামের এক দিনমজুর স্বামীকে ছুরিকাঘাত করে খুন করার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় জড়িত ঘাতক একই এলাকার ছৈয়দ হোসেনের ছেলে মাদকাসক্ত রিয়াজ উদ্দিন পলাতক রয়েছে।

সুরতহাল প্রতিবেদন তৈরি করে মৃতদেহ কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। গত ২৫ মার্চ ইফতারের পর সংগঠিত এ ঘটনায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১ এপ্রিল মারা যায় আবদুর রহমান প্রকাশ লেটু।

নিহত আবদুর রহমান প্রকাশ লেটু ইউনিয়নে কালির ছড়া শিয়া পাড়া এলাকার মোহাম্মদ হোসেনের ছেলে।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে স্থানীয় ওয়ার্ড মেম্বার মাহমুদুল হাসান মিনার জানান, আবদুর রহমানের স্ত্রীকে কয়েকবার উত্যক্ত করার কারণে স্থানীয় ভাবে একবার সালিশি বৈঠকের মাধ্যমে রিয়াজ উদ্দিনকে নিষেধ করা হয়, যাতে পরবর্তীতে আর উত্যক্ত না করে।কিন্তু সে কারো বিচার সালিশ না মেনে ঘটনার দিন স্থানীয় একটি দোকানের পাশে স্বামী আবদুর রহমান প্রকাশ লেটুর সঙ্গে বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে ঘাতক রিয়াজ উদ্দিন।

এ সময় স্বামী আবদুর রহমান প্রকাশ লেটু তার স্ত্রীকে পূনরায় উত্যক্ত না করার প্রতিবাদ করলে কোমর থেকে ছুরি বের করে উপর্যপুরী ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

স্থানীয়রা উদ্ধার করে তাকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখান থেকে চিকিৎসা শেষ করে বাড়িতে নিয়ে আসে পরিবারের সদস্যরা।

গতকাল রবিবার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় পুনরায় কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১২ টার দিকে মৃত্যুবরণ করেন।সংগঠিত ঘটনায় মামলা প্রক্রিয়াধীন বলে জানান স্ত্রী জমিলা বেগম।

এদিকে দরিদ্র পরিবারের একমাত্র উপার্জনক্ষম স্বামীকে হারিয়ে ৪ ছেলে সন্তান নিয়ে চরম বেকায়দায় পড়েছে স্ত্রী জমিলা বেগম।

এ বিষয়ে জানতে ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, গত রাত থেকে ঘটনাটি লোকমুখে শুনলেও কেউ লিখিত অভিযোগ বা এজাহার দায়ের করেনি। মামলা দায়ের করলে ময়নাতদন্ত প্রতিবেদন দেখে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page