Wednesday, April 17, 2024

ঈদগাঁওয়ের ৫ ইউপি নির্বাচন–যাচাই-বাছাইয়ে বৈধতা পেল ৪৫ চেয়ারম্যান প্রার্থী, ৩ জনের বাতিল

শাহিদ মোস্তফা শাহিদ, ঈদগাঁও

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ৫ ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনে অংশ গ্রহণকারী চেয়ারম্যান, সাধারণ সদস্য, সংরক্ষিত নারী সদস্যদের দাখিল করা মনোনয়নপত্র
যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে। রবিবার দুপুরে স্থানীয় একটি বালিকা উচ্চ বিদ্যালয়ে এ যাচাই-বাছাই সম্পন্ন হয়।

তফশিল অনুযায়ী ঘোষিত প্রার্থীদের দাখিল করা মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন ছিল আজ। যাচাই-বাছাই শেষে আনুষ্ঠানিকভাবে বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করবে বলে জানান ঈদগাঁও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবীর।

গত তিন দিনে রিটার্নিং অফিসারদের যাচাই-বাছাই এবং সিআইবি প্রতিবেদনে প্রার্থী তালিকা থেকে বাদ পড়েছেন তিনজন চেয়ারম্যান পদপ্রার্থী। তারা হলেন, জালালাবাদ ইউনিয়নের নুরুল আলম, ইসলামপুর ইউনিয়নের আবদুল কাদের,ইসলামাবাদ ইউনিয়নের আনোয়ার পারভেজ। এ জনের বিরুদ্ধে বাংলাদেশ ঋণখেলাপীর অভিযোগ তুলেন সিআইবি।

২ এপ্রিল থেকে ৫ এপ্রিল পর্যন্ত রিটার্নি কর্মকর্তার সিদ্ধান্তের ওপর আপিল ও নিষ্পত্তি করা যাবে এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ৮ এপ্রিল। প্রতীক বরাদ্দ হবে ৯ এপ্রিল। ২৮ এপ্রিল কাঙ্ক্ষিত ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে ।

যাচাই-বাছাইয়ের দিন দুই রিটার্নিং কর্মকর্তা, সরকারি বিভিন্ন সংস্থার প্রতিনিধি, মনোনয়নপত্র দাখিল কারী,আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ নানান শ্রেণির মানুষ উপস্থিত ছিলেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page