Wednesday, May 29, 2024

দিনে অপহরণ রাতে ছাড়, ১০ জনের মুক্তিপণ প্রায় ২ লাখ

ফরহাদ মাহমুদ,টেকনাফ

টেকনাফের হোয়াইক্যং রৈক্ষ্যং পাহাড়ে সকালে কাজে গিয়ে অপহৃত হওয়া ১০ জন কিশোর ও যুবককে ১ লাখ ৯০ হাজার টাকা মুক্তিপণ দিয়ে রাতে মুক্তি দিয়েছে অপহরণকারীরা। তারা বাড়িতে ফিরে এসেছেন বলে জানিয়েছেন স্বজনরা।

ফেরত অপহৃতরা হলেন, টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের করাচি পাড়া এলাকার বেলাল এর দুই ছেলে জুনাইদ (১২) ও মোহাম্মদ নুর (১০), একই এলাকার লেদুর ছেলে শাকিল (১৫), শহর আলীর ছেলে ফরিদ আলম (৩৫), নুরুল ইসলামের ছেলে আকতার (২৫), নাজির হোসেনের ছেলে ইসমাইল প্রকাশ সোনায়া (২৪) ও হোয়াইক্যং রৈক্ষ্যং এলাকার আলী আকবর এর ছেলে ছৈয়দ হোছাইন বাবুল (২৬), কালা মিয়ার ছেলে ফজল কাদের (৪০)।

বুধবার(২৭ মার্চ) রাত ১১টার সময় টেকনাফের হোয়াইক্যং রৈক্ষ্যং ২২ নং রোহিঙ্গা ক্যাম্পের পশ্চিমে পাহাড়ে তাদেরকে ছেড়ে দেওয়া হয়। সেখান থেকে পরিবারের লোকজন গিয়ে তাদের উদ্ধার করে নিয়ে আসে। বর্তমানে ওই ১০ জনে হোয়াইক্যং পুলিশ ফাঁড়িতে রয়েছে বলে জানান স্বজনেরা।

ফেরত আসা শাকিলের পিতা লেদু মিয়া বলেন, রাত ১১টার সময় ২০ হাজার টাকা মুক্তিপণ নিয়ে ছেলে ফেরত দিয়েছে অপহরণকারীরা। কষ্টের সময় মানুষের কাছ থেকে ধার করে টাকা এনে অপহরণকারীর হাত থেকে ছেলে ছেড়ে আনছি। ছেলের সাথে থাকা ১০ জন সবাই মুক্তিপণ দিয়ে ফেরত এসেছে।

হোয়াইক্যং কানজর পাড়া এলাকার গ্রাম পুলিশ শেখ কবির জানান, সকালে ১০ জন কিশোর ও যুবক পাহাড়ে কাজ করতে যায়। অপহরণকারীরা তাদেরকে অপহরণ করে পাহাড়ে নিয়ে যায়। পরবর্তীতে ১ লাখ ৯০ হাজার টাকা মুক্তিপণ দিয়ে ১০ জনকে রৈক্ষ্যং ২২ নং রোহিঙ্গা ক্যাম্পের পশ্চিমে ছেড়ে দিয়ে চলে যায় অপহরণকারীরা। পরে পরিবারের লোকজন গিয়ে তাদের উদ্ধার করা নিয়ে আসে।

২৭ মার্চ বুধবার সকালে টেকনাফের হোয়াইক্যং রৈক্ষ্যং বাদিবন্যা পাহাড়ে এ ১০ জন কিশোর ও যুবক জঙ্গলে গরু চরাতে গিয়ে অপহরণের শিকার হয়।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page