Sunday, May 26, 2024

কক্সবাজার এক্সপ্রেসের সাথে গাছবোঝাই নসিমনের সংঘর্ষ

সাইফুল আফ্রিদি

কক্সবাজার এক্সপ্রেসের সাথে আটকে পড়া গাছ বোঝায় নসিমনের সংঘর্ষ হয়েছে। এতে ট্রেনের ইঞ্জিনে আঘাত লেগেছে তবে বড় ধরনের কোন হতাহতের ঘটনা ঘটেনি।

রবিবার (২৪ মার্চ) দুপুর ১ টা ১০ মিনিটের সময় ডুলাহাজারা-চকরিয়া সেকশনে এ ঘটনা ঘটে।

কক্সবাজার এক্সপ্রেসের চালক আব্দুল আউয়াল রানা বলেন, ডুলাহাজারা-চকরিয়া সেকশনে ৮১৩ নং “কক্সবাজার এক্সপ্রেস” ট্রেনের সাথে রেললাইনে আটকা পড়া গাছ-বোঝাই নসিমনের সংঘর্ষে সবাইকে আতঙ্কিত না হওয়ার জন্য অনুরোধ রইলো।

তিনি আরও বলেন, আমি ও আমার সহকারী লোকোমাস্টার, ট্রেনের স্টাফ এবং এলাকাবাসীর সহায়তায় নসিমনকে রেললাইনের পাশে ফেলে দিয়ে সেকশন ক্লিয়ার করি। রমজান মাসে মহান আল্লাহ পাকের রহমতে বড়ো ধরনের বিপদ কিংবা কোন হতাহত হয়নি।

চকরিয়ার স্টেশন মাস্টার এস এম ফরহাদ জানান, কক্সবাজার এক্সপ্রেস যাওয়ার সময় ১:১০ মিনিটে চকরিয়ার ডুুলাহাজারায় আসলে কাঠ বোঝায় একটি নসিমন রেলের রাস্তা দিয়ে পার হয়। ওসময় নসিমনটির সাথে ধাক্কা লেগে ইঞ্জিনে আঘাত হয়। তবে বড় কোন ধরনের ক্ষয়ক্ষতি হয়নি। এর আধা ঘন্টা পর ট্রেনটি ছেড়ে গেছে।

মানুষের সচেতনতার অভাব জানিয়ে তিনি বলেন, দায়িত্বরত ট্রেন আসার আগে ব্যারিয়ার ফেললে সেটি তুলে নিয়ে রাস্তা দিয়ে গাড়ি,গরু,ছাগল পারাপার করে। এতে মারাত্নক দুর্ঘটনায় পড়তে পারে।

তিনি আরও জানান, ইদানিং ট্রেন চলার সময় পাথর নিক্ষেপ করছে। এতে ট্রেনের কোচের কাচ ভেঙেছে অনেক। এছাড়াও যাত্রী আহত হওয়ার সম্ভাবনাও রয়েছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page