Saturday, April 13, 2024

কক্সবাজার মেডিকেলের ইন্টার্ন চিকিৎসকদের ৪৮ ঘন্টার কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের বেতন ভাতা ৩০ হজার টাকা করার দাবিতে ৪৮ ঘন্টার কর্মবিরতি ঘোষণা করেছে কক্সবাজার মেডিকেল হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদ (ইচিপ)।

শনিবার (২৩ মার্চ) কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদ ২০২৩-২৪ সেশনের সভাপতি ড.বোরহান উদ্দিন, সম্পাদক ডা.সিদ্দিক মো.আব্দুল্লাহ ও দপ্তর সম্পাদক ডা. সৈয়দ আবু সায়েদ আকিব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ইন্টার্ন ভাতা ৩০ হাজার, নিয়মিত সময়ের মধ্যে ভাতা প্রদান এবং কর্মস্থলের নিরাপত্তা নিশ্চিত করার দাবীতে ইন্টার্নি চিকিৎসকবৃন্দ একটি যৌক্তিক আন্দোলন করে আসছে। যুগের সাথে তাল মিলিয়ে এত কম পারিশ্রমিকে সেবা প্রদান খুবই কষ্টকর এবং ইন্টার্ন চিকিৎসকরা মানবেতর জীবনযাপন করছে। তাই কেন্দ্রীয় ঘোষণা মোতাবেক কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকবৃন্দের পক্ষ থেকে আজ ২৩ মার্চ থেকে ৪৮ ঘন্টা কর্মবিরতি ঘোষণা করা হচ্ছে। সকল ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতি কর্মসূচির সাথে একাত্ন হয়ে, দাবী আদায়ে সচেষ্ট হতে নির্দেশ প্রদান করা গেল ।

সারাদেশে একই দাবিতে কর্মবিরতির ডাক দিয়েছে ঢাকা মেডিকেল কলেজ, চট্টগ্রাম মেডিকেল, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজসহ আরো অনেক কলেজের ইন্টার্ন চিকিৎসক পরিষদ।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page