Thursday, May 23, 2024

১৮ বছর ধরে তারাবি পড়ান ছাত্রলীগ সভাপতি নুর কামাল

নিজস্ব প্রতিবেদক

স্থানীয় ছাত্রলীগের নেতৃত্বে থাকায় রাজনীতির মাঠে সরব তিনি। আবার নেতৃত্ব দিচ্ছেন এক মসজিদের মুসল্লিদেরও। ইমামতিতে যেমন নামাজ পড়াচ্ছেন তেমনি তার নেতৃত্বে চলছে ইউনিয়নটির ছাত্ররাজনীতি।

১৮ বছর ধরে রমজানে তারাবি পড়াচ্ছেন। কক্সবাজারের টেকনাফের সীমান্ত শহর হ্নীলার একটি মসজিদে। ওই ছাত্রলীগ নেতার নাম হাফেজ নূর কামাল। তিনি হ্নীলা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি। ফুলের ডেইল এলাকার বাসিন্দা তিনি। এবারসহ ১৮তম তারাবি নামাজের ইমামতি করছেন কামাল।

হাফেজ নূর কামাল ২০০৪ সালে কোরআনে হাফেজ হন। ওই বছরই ফুলের ডেইলের কেন্দ্রীয় জামে মসজিদে প্রথম তারাবি নামাজ পড়ানো শুরু করেন।
পরে ২০১৪ সালে হ্নীলা শাহমজিদিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসা থেকে দাখিল পাস করেন। এরপর ভর্তি হন কক্সবাজার হাশেমিয়া কামিল মাদ্রাসায়। সেখান থেকে ২০১৬ সালে আলিম পাস করেন তিনি। এরই ধারাবাহিকতায় ২০২০ সালে রাজাপালং মাদ্রাসা থেকে ফাজিল পাস করেন। বর্তমানে উখিয়া কলেজের তিনি বাংলা বিভাগের স্নাতক চূড়ান্ত বর্ষের ছাত্র।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, হাফেজ নূর কামাল পড়াশোনার পাশাপাশি ছাত্ররাজনীতিতে জড়ান। ২০১০ সালে হ্নীলা শাহমজিদিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসা শাখা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। ২০১৮ সালে হ্নীলা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এর পরের বছর হ্নীলা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন তিনি। এরপর থেকে তিনিই ইউনিয়ন ছাত্রলীগের নেতৃত্ব দিচ্ছেন।

হ্নীলা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী জানান, কামাল গত এক যুগেরও বেশি সময় ধরে মসজিদের ইমামতি করছেন। পাশাপাশি ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করে যাচ্ছেন। এলাকার বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডেও সক্রিয় এ নেতা।

জানতে চাইলে হাফেজ নূর কামাল বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে রাজনীতি করছি। যত দিন বেঁচে থাকব ইসলাম প্রচারে কাজ করে যাব।

তিনি আরও বলেন, ‘রাজনীতির পাশাপাশি হালাল আয় করে জীবন অতিবাহিত করতে চাই।’

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page