Friday, April 19, 2024

টিটিএনে প্রতিবেদন : উখিয়ায় জব্দ ১৮৯০ লিটার অকটেন, গ্রেপ্তার দুই

শামীমুল ইসলাম ফয়সাল:

কক্সবাজারের উখিয়ায় অভিযান চালিয়ে  ১৮৯০ লিটার অকটেন সহ দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫। সমুদ্রপথ দিয়ে অবৈধভাবে মিয়ানমারে পাচারের উদ্দেশ্যে এসব অকটেন উখিয়া সদরের একটি দোকান থেকে ক্রয় করেছিলো পাচারকারীরা।

মঙ্গলবার (১৯ মার্চ) গভীর রাতে উপজেলার  জালিয়াপালং ইউনিয়নের দক্ষিণ ডেইলপাড়া এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানে জব্দ করা হয়েছে পাচারে ব্যবহৃত দুটি ডাম্পার (মিনিট্রাক)।

গ্রেফতারকৃতরা হলেন, উখিয়ার ১৭ নং রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা আবু বক্করের ছেলে আজিম উল্ল্যাহ (৩৫) ও উখিয়ার কোটবাজার এলাকার মৃত রাজেন্দ্র বড়ুয়ার ছেলে দিপু বড়ুয়া (৩৫)।

র‍্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, উদ্ধারকৃত অকটেনের আনুমানিক বাজারমূল্য দুই লক্ষ ছত্রিশ হাজার দুইশত টাকা।

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে ব্যবস্থা নেওয়ার পাশাপাশি উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

এর আগে গত সোমবার সন্ধ্যায় ” থেমে নেই মিয়ানমারে তেল পাচার! জড়িতদের ছাড় না দেওয়ার হুশিয়ারি পুলিশের ” শিরোনামে টিটিএনে একটি সচিত্র প্রতিবেদন প্রচার করা হয়। এরপরই অভিযানে এ দু’জন আটক হয়। প্রতিবেদনে স্থানীয় ব্যবসায়ীর সাথে যোগসাজশে পাচারকারীদের তৎপরতা তুলে ধরা হলে তড়িৎ অভিযানে নামে আইনশৃঙ্খলা বাহিনী।

এছাড়াও গত ১৫ জানুয়ারি ২ হাজার ৯০০ লিটার অকটেন সহ ৬ পাচারকারীকে আটক করে র‍্যাব। সেসময়ও র‍্যাব জানিয়েছিলো , উখিয়ার একটি দোকান থেকে কেনা হয়েছিলো এসব অকটেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page