Thursday, May 23, 2024

ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচলে বিলম্ব, পথে পথে থামছে পর্যটক এক্সপ্রেস

বিশেষ প্রতিনিধি

নির্ধারিত সময়ের ৪৫ মিনিট পর কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া পর্যটক এক্সপ্রেস থামছে পথে পথে, বিলম্ব হওয়ায় রমজানে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

বুধবার (২০ মার্চ) রাত ৮ টা ৪৫ এ কক্সবাজার আইকনিক রেল স্টেশন থেকে পর্যটক এক্সপ্রেস রওনা করলেও চট্টগ্রাম রেল স্টেশন পৌঁছানোর আগে কমপক্ষে ৪ বার বিভিন্ন স্থানে থেমেছে।

সর্বশেষ রাত ১১ টা ২০ মিনিটের দিকে চট্টগ্রাম ষোলশহর রেল জংশনে এসে থেমে যায় ট্রেনটি, এই রিপোর্ট লেখা পর্যন্ত ৪০ মিনিট ধরে সেখানেই অবস্থান করছে।

গত রোববার দুপুরে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায় চট্টগ্রাম থেকে জামালপুরগামী বিজয় এক্সপ্রেস ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়।

দুর্ঘটনার পরপরই চট্টগ্রামের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে চট্টগ্রাম স্টেশন থেকে চলাচল শুরু হলেও ট্রেন ছেড়েছিল নির্ধারিত সময়ের অনেক দেরিতে। দুর্ঘটনার পরদিন সোমবার চট্টগ্রাম স্টেশন থেকে নির্ধারিত সময়ে ট্রেন চলাচল শুরু হয় । এখনো দুর্ঘটনাকবলিত লাইনটি পুরোপুরি চলাচলের উপযোগী করা যায়নি। উদ্ধারকারী ট্রেন দিয়ে লাইন ও লাইনের পাশ থেকে লাইনচ্যুত বগিগুলো পর্যায়ক্রমে সরিয়ে নেওয়া হচ্ছে।

রেলওয়ের দায়িত্বশীল কর্মকর্তারা জানান, দুটি লেনের মধ্যে একটি যাতে ট্রেন চলাচলের উপযোগী হয়, সেদিকে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। এ জন্য প্রথম দিনেই উদ্ধারকারী ট্রেন দিয়ে একটি লেন চলাচলের উপযোগী করা হয়। অন্য লেন এখনো ট্রেন চলাচলের উপযোগী করা যায়নি। বগিগুলো উদ্ধার করে ট্রেন চলাচলের উপযোগী করা হচ্ছে। এ জন্য উদ্ধারকাজের সময় অন্য লেনটিও বন্ধ রাখতে হয়। তাই ট্রেন চলাচলে বিঘ্ন ঘটছে।

নিয়ম অনুযায়ী ভোর সাড়ে ৪টায় পৌঁছানোর কথা থাকলেও পরিস্থিতি বলছে ৩ থেকে ৪ ঘন্টা দেরিতে বৃহস্পতিবার ঢাকায় পৌঁছবে পর্যটক এক্সপ্রেস।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page