Wednesday, April 10, 2024

পেকুয়ায় লবণ মাঠে জ্বলছে আগুন, মানুষের ধারণা গ্যাসের সন্ধান

নিজস্ব প্রতিবেদক:

পেকুয়ায় লবণ মাঠের শুকিয়ে যাওয়া খালের একটি স্থানে আগুন দিলে দাউদাউ করে জ্বলে উঠছে। হাজ্বী মার্কেট স্লুইসগেটের পাশে এ দৃশ্যটি দেখা গেছে।

মঙ্গলবার (১৯ মার্চ) সকালে এমন দৃশ্যের দেখা মিলে উপজেলার রাজাখালী ইউনিয়নের মাতবরপাড়া এলাকায়।

রাজাখালী ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে। ১নম্বর ওয়ার্ডের এমইউপি সদস্য নুরুল আলম বলেন, গতকাল পলিথিনে আগুন লাগিয়ে লবণ মাঠের ওই স্থানের মুখে নিলেই দাউ করে জ্বলে উঠছে। এক মিনিট পর্যন্ত সেই আগুন জ্বলতে দেখা গেছে। তবে আজকে সকালে আগুন আরও বেশি জ্বলতে দেখা গেছে। মানুষজন সে দৃশ্যটি দেখতে ভিড় জমাচ্ছেন।

স্থানীয় নুরুল আবছার বলেন, প্রায় ত্রিশ বছর আগে এ জায়গায় পানিতে বুদবুদ হতে দেখেছি। পানিতে সবসময় বুদবুদ করে। তবে এ ধরনের চার-পাঁচটি জায়গায় এ ধরনের দৃশ্য চোখে পড়েছে। এখন দেখলাম কাদা-পানিতে আগুন দিলে জ্বলে উঠে। আমাদের ধারণা তেল কিংবা গ্যাসের সন্ধান মিলবে এখানে।

স্থানীয় বাসিন্দা আবদুল মান্নান বলেন, অনেকদিন ধরে দেখছি পানি চলাচল এ খালে দুইটি স্পটে পানিতে বুদবুদ করতে। এখন খালে পানি নেই। গতকাল সকাল ১১টার দিকে যে জায়গায় বুদবুদ হচ্ছিল সেখানে একটি পলিথিনে আগুন দিলে বুদবুদের জায়গায় কাদামিশ্রিত পানিতে আগুন ধরে যায়। পরে এ খবর চারিদিকে ছড়িয়ে পড়লে হাজার হাজার মানুষ দেখতে জড়ো হচ্ছে। গ্যাসের কারণে এমন হচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

রাজাখালী ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম বলেন, আগুনের কথা শোনেছি। কয়েকদিন ধরে আগুন দিলে দাউ করে আগুন জ্বলে উঠার খবর পাচ্ছি। স্থানীয় ইউপি মেম্বার বিষয়টা আমাকে জানিয়েছে। গিয়ে ঐ জায়গাটা পরিদর্শন করে আসবো।

বুধবার বিকাল ৩ টার সময় দেখা যায়, মাতবরপাড়া হাজী মার্কেটের দক্ষিণ পাশে রিয়াজ উদ্দিনের বাড়ি সংলগ্ন লবণমাঠের পানি চলাচল খালের মাঝপথে পানিতে বুদবুদ করছে। খালে পানি নেই। কাদামিশ্রিত ওই জায়গায় শিশুরা পলিথিনে দিয়াশলাইয়ের আগুন দিচ্ছে। আর পলিথিনের আগুন ওই বুদবুদের জায়গায় দেওয়ার সঙ্গে সঙ্গে দাউদাউ করে জ্বলে উঠে। চারিদিকে শত শত উৎসুক নারী-পুরুষ সে দৃশ্য দেখার জন্য ভিড় করছে। সকলের ধারণা গ্যাস কিংবা তেলের কারণে আগুন ধরছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page