Friday, April 19, 2024

মাদকাসক্ত ছেলের আগুনে পুড়ল নিজ বসতঘর

ফরহাদ মাহমুদ, টেকনাফ:

ছেলে মাদকাসক্ত। প্রতিদিন বাবাকে মাদক কেনার টাকার জন্য ঝগড়া বাঁধাতো ইসমাইল। মাদকের টাকার জন্য প্রতিদিনই বাবাকে পীড়া দিতো। সোমবার বিকালেও তার বাবার কাছে টাকা চেয়েছিল। টাকা না পেয়ে পরে তার বাবার অনুপস্থিতির সুযোগে বাড়ীতে আগুন লাগিয়ে দিয়েছে। সাবরাং ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য রেজাউল করিম রেজু অগ্নিকান্ডের ঘটনার বিষয়ে জানতে চাইলে এসব কথা বলেন।

সোমবার (১৮ মার্চ) বিকেলে উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ উত্তর পাড়ার আব্দুল শুক্কর প্রকাশ আব্দুলের বাড়িতে এ দুর্ঘটনা ঘটেছে।

স্থানীয়রা জানিয়েছেন, ওই বাড়ির মাদকাসক্ত ছেলে মোহাম্মদ ইসমাইলের দেয়া আগুনে পুড়েছে তার নিজের বাড়িসহ ভাইদের চারটি বাড়ি।

আগুনে ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক আব্দুল শুক্কর প্রকাশ আব্দুল বলেন, আমার ছেলে ইসমাইল ভাইদের কাছ থেকে মাদকের জন্য টাকা খুঁজে না পেয়ে তার ঝুপড়ি বাড়িতে আগুন ধরিয়ে দেয়। এতে আমার আরো তিন ছেলে মেয়ের ঘর একসাথে হওয়ায় তাদের বাড়িতে আগুন সঙ্গে সঙ্গে চারটি বাড়িতে লেগে যায়। এতে আমার চার ছেলে মেয়ের বাড়ি ও আসবাবপত্র পুড়ে অন্তত ২৫ লাখ টাকা পরিমাণের ক্ষয়ক্ষতি হয়েছে।

আগুনে পুড়ে যাওয়া বাড়ির মালিক ওসমান গনি বলেন, বাড়ির পুরুষ বেশির ভাগ বাড়ির বাইরে বিভিন্ন কাজে ব্যস্ত ছিলেন। এসময় বাড়ি থেকে ফোনে জানিয়েছে, বড় ভাই ইসমাইল বাড়িতে আগুন ধরিয়ে দিয়েছেন। স্থানীয় লোকজনসহ আমরা অনেক চেষ্টা করেছি আগুন নেভাতে। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

শাহপরীরদ্বীপ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই অনুপ জানান, বসত বাড়িতে আগুন লাগার বিষয়টি জাতীয় জরুরি সেবা ৯৯৯ থেকে ফোনে জেনে আমরা তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছায়। স্থানীয় লোকজনকে শৃঙ্খলার মধ্যে এনে পুলিশ ফায়ার সার্ভিসকে দ্রুত আগুন নেভানোর কাজে সহযোগিতা করেছে। প্রাথমিকভাবে ওই বাড়ির মাদকাসক্ত ছেলেই আগুন ধরিয়ে দিয়েছে বলে জেনেছি।

টেকনাফ ফায়ার সার্ভিসের দায়িত্বরত কর্মকর্তা উত্তম কুমার ব্যানার্জি বলেন, শাহপরীর দ্বীপে বসত বাড়িতে আগুন লাগার খবরটি ৯৯৯ থেকে পেয়েছি। দ্রুত আমরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আপাতত ক্ষয়ক্ষতির পরিমাণ অনুমান করে বলা যাচ্ছে না। তবে ঘরগুলো খুব কাছাকাছি হওয়ায় এক ঘরের আগুন দ্রুত আরও তিনটি ঘরে ছড়িয়ে পড়ে। তাছাড়া বাড়ির এক সদস্য আগুন লাগিয়েছে বলে লোকজন জানিয়েছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page