Saturday, April 13, 2024

মুনসী আবদুল মজিদ কক্সবাজারের নতুন জেলা জজ

নিজস্ব প্রতিবেদক:

মুনসী আবদুল মজিদকে কক্সবাজারের নতুন জেলা ও দায়রা জজ হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।

সোমবার (১৮ মার্চ) বিচার বিভাগের বিচার শাখা-৩ এর উপসচিব মোহাম্মদ ওসমান হায়দার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে মুনসী আবদুল মজিদ সহ একই পদমর্যাদা ১১ জন বিচার বিভাগীয় কর্মকর্তাকে দেশের বিভিন্ন বিচারালয়ে পদায়ন করা হয়।

কক্সবাজারের নতুন জেলা ও দায়রা জজ হিসাবে নিয়োগ পাওয়া মুনসী আবদুল মজিদ বর্তমানে চট্টগ্রামে বিভাগীয় স্পেশাল জজ পদে কর্মরত রয়েছেন। তিনি বিসিএস (জুডিসিয়াল) ২২তম ব্যাচের একজন গর্বিত সদস্য। ব্যাচের মধ্যে মেধা তালিকায় তাঁর ক্রমমান এক। অত্যন্ত মেধাবী মুনসী আবদুল মজিদ ২০০৫ সালের ১১ সেপ্টেম্বর একজন নবীন কর্মকর্তা হিসাবে বিচার বিভাগে যোগ দেন।

তিনি চট্টগ্রামের নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭, চট্টগ্রামের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম এর বিচারক সহ আরো বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

মুনসী আবদুল মজিদ কুষ্টিয়া জেলার বাসিন্দা। তাঁর সহধর্মিণী ফেরদৌস আরা চট্টগ্রামের নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক (জেলা ও দায়রা জজ)। বিচারক ফেরদৌস আরা বিসিএস (জুডিসিয়াল) ২৪তম ব্যাচের একজন সদস্য। জেলা জজ মুনসী আবদুল মজিদ ও জেলা জজ ফেরদৌস আরা ২ পুত্র সন্তানের জনক-জননী।

অপরদিকে, একই প্রজ্ঞাপনে কক্সবাজারের বর্তমান জেলা ও দায়রা জজ মোহাম্মদ শাহীন উদ্দিনকে লক্ষ্মীপুরের জেলা ও দায়রা জজ হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে। কক্সবাজারের ১৭তম জেলা ও দায়রা জজ মোহাম্মদ শাহীন উদ্দিন মাত্র ৭ মাস আগে কক্সবাজারে যোগদান করেছিলেন।

বদলী হওয়া বিচার বিভাগীয় কর্মকর্তাদের আগামী ২১ মার্চের মধ্যে নিজ কর্মস্থলে পরবর্তী জ্যেষ্ঠ কর্মকর্তার নিকট দায়িত্ব অর্পন করে বদলীকৃত নতুন কর্মস্থলে যোগ দিতে বলা হয়েছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page