Friday, May 17, 2024

চলন্ত ট্রেন থেকে আহবায়ক কমিটি ঘোষণা : তৃণমূলে ক্ষোভ, কেন্দ্রে অভিযোগ

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সম্মেলনে যাওয়ার পথে চলন্ত ট্রেন থেকে ঈদগাঁও উপজেলা পূজা উদযাপন পরিষদের আহবায়ক কমিটি ঘোষণার অভিযোগ তুলে বাতিলের আবেদন করেছে তৃণমূলের নেতা-কর্মীরা।

শনিবার ( ১৬ মার্চ) ঈদগাঁওয়ের ৪ ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের ৬ সভাপতি /সাধারণ সম্পাদক স্বাক্ষরিত কেন্দ্রীয় কমিটির সভাপতি -সাধারণ সম্পাদক বরাবর পাঠানো লিখিত অভিযোগে জানা যায়, ১৫ মার্চ (শুক্রবার) রাত ১১ টার দিকে বিতর্কিত ব্যক্তিদের দিয়ে হঠাৎ করে ঈদগাঁও উপজেলা পূজা উদযাপন পরিষদের আহবায়ক কমিটি ঘোষণা করেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি উজ্জ্বল কর, সাধারণ সম্পাদক বেন্টু দাশ।

অভিযোগকারীরা বলেন, ৪ ইউনিয়নের সভাপতি সাধারণ ও সনাতনী সম্প্রদায়ের মতামত উপেক্ষা করে বিতর্কিত ব্যক্তিদের দিয়ে অর্থের বিনিময়ে একটি প্রহসনমূলক কমিটি ঘোষণা করেন। যা নিয়ে সনাতনী সম্প্রদায়ের অধিকার প্রতিষ্ঠার সংগঠন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কক্সবাজার জেলার কর্মকান্ড নিয়ে রীতিমতো হতভম্ব হয়ে পড়েছে তৃণমূলের নেতা-কর্মীরা। তাদের কর্মকান্ড এখন প্রশ্নবিদ্ধ হয়েছে।

৪ ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদকদের মধ্যে জালালাবাদ ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সভাপতি বিকাশ কান্তি দে, সাধারণ সম্পাদক বিধু রঞ্জন দে, ইসলামাবাদ ইউনিয়নের সাধারণ সম্পাদক নিখিল দাশ, পোকখালী ইউনিয়নের সভাপতি অজিত দে, ঈদগাঁও ইউনিয়নের সভাপতি সত্যজিত দাশ গুপ্ত, সাধারণ সম্পাদক জনি পাল লিখিত অভিযোগে স্বাক্ষর করেন। অভিযোগে তারা বলেন, ইউনিয়ন এবং তৃনমূলের মতামত উপেক্ষা করে অর্থের বিনিময়ে তড়িঘড়ি করে এলাকার বিতর্কিত ব্যক্তিদের নিয়ে কেন্দ্রীয় কমিটির সম্মেলনে যাওয়ার পথে চলন্ত ট্রেন থেকে আহবায়ক কমিটি ঘোষণা করে। যে কমিটি হাস্যকর, তাদের কমিটি অবাঞ্চিত ঘোষণা করে পাল্টা কমিটি ঘোষণারও প্রক্রিয়া চালাচ্ছে ৪ ইউনিয়নের সভাপতি সাধারণ সম্পাদক ও পদ বঞ্চিতরা।

অভিযোগকারীরা আরো বলেন, গত ১৯ ফেব্রুয়ারি ঈদগাঁও উপজেলা পূজা উদযাপন পরিষদের সম্মেলনের দিন ধার্য্য থাকলেও বিভিন্ন তালবাহানা করে সম্মেলন করে নাই। পরবর্তীতে উপজেলা, ইউনিয়নের সমন্বয়ে একটি গ্রহণযোগ্য আহবায়ক কমিটি করার লক্ষ্যে তালিকা জমা দিতে নির্দেশ প্রদান করে, জেলা কমিটির নির্দেশক্রমে তারা একটি তালিকাও জমা দেন। কিন্তু তাতেও কর্ণপাত না করে মোটা অংকের টাকার বিনিময়ে অযোগ্য, বিতর্কিত ব্যক্তিদের নিয়ে আহবায়ক কমিটি ঘোষণা করায় সনাতন সম্প্রদায়ের মধ্যে চাপাক্ষোভ বিরাজ করছে। অভিযোগকারীরা,অনিয়মতান্ত্রিকভাবে গঠিত সনাতন সম্প্রদায়ের বহুল কাঙ্ক্ষিত উপজেলা পূজা উদযাপন পরিষদের সম্মেলন এবং সনাতনী সম্প্রদায়ের অধিকার প্রতিষ্ঠায় উক্ত পকেট কমিটি বাতিল করে নতুন আহবায়ক কমিটি ঘোষণার দাবি জানান। এ বিষয়ে জানতে জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি উজ্জ্বল কর’এর মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page