Friday, April 19, 2024

চকরিয়া পৌরসভা যুবলীগ নেতার উপর সন্ত্রাসী হামলা

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের চকরিয়া পৌরসভা যুবলীগের সভাপতি হাসানগীর হোসাইন (৪০) ও যুবলীগ নেতা বেলাল উদ্দীন কামরান (৩৩) এর উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এ হামলায় আহত হাসানগীরের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

পরে পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন আলমগীরের বাসায়ও পাল্টা হামলা চালানো হয় এবং একজন আহত হয় বলেও সংবাদ পাওয়া গেছে।এ ঘটনায় পৌরশহরের চিরিংগায় থমথমে অবস্থা বিরাজ করছে।

স্থানীয়রা বলছেন, চকরিয়া পৌরশহরের সোসাইটি বায়তুল মাওয়া শাহী মসজিদের কমিটি গঠনকে কেন্দ্র করে বিগত কয়েক মাস ধরে তাদের মধ্যে পক্ষ-বিপক্ষের পাল্টাপাল্টি কয়েক বার হামলার ঘটনা ঘটে।

শুক্রবার (১৫ মার্চ) রাত ৯টার দিকে পৌরশহরের ৪নং ওয়ার্ড ফায়ার সার্ভিস এলাকায় এ ঘটনা ঘটে।
এ ঘটনার পর থেকে আইশৃঙ্খলা রক্ষায় পৌরশহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। অন্যদিকে যুবলীগের দুই নেতার উপর হামলার প্রতিবাদে চিরিংগা শহরে তৎক্ষণিক বিক্ষোভ করেছে যুবলীগের নেতাকর্মীরা।

হামলায় আহত পৌর যুবলীগের সভাপতি হাসানগীর
পৌরসভার ৪নং ওয়ার্ডের ভরামুহুরীর মৃত মোহাম্মদ হোছাইনের পুত্র এবং কামরান মাষ্টার পাড়া
৮নং ওয়ার্ড এলাকার নুর মোহাম্মদের ছেলে।

স্থানীয়রা তাদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অবস্থা গুরুতর হওয়ায় যুবলীগ নেতা হাসানগীরকে জরুরী বিভাগের কর্মরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানাগেছে-যুবলীগ নেতা হাসানগীর এবং বেলালের মাথায় মারাত্মক জখম হয়েছে এবং শরীরের বিভিন্ন জায়গায় আঘাত রয়েছে। এ কারণে অতিরিক্ত রক্তক্ষরণ হয়েছে তাদের।
আহত যুবলীগ নেতার পরিবার বলেন-১০-১২ জনের চিহ্নিত একদল সন্ত্রাসী ধারালো দা দিয়ে এ হামলা চালায়।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী জানান, যুবলীগ নেতার উপর হামলায় যারাই জড়িত তাদের আইনের আওতায় আনা হবে। পৌর
শহরে শান্তি-শৃঙ্খলা রক্ষায় পুলিশ মোতায়েন রয়েছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page