Thursday, April 11, 2024

কোটি টাকার অবৈধ স্বর্ণসহ মহেশখালী ট্যুরস এন্ড ট্রাভেল এজেন্সির মালিক আটক

কাব্য সৌরভ :

হজ্ব যাত্রীদের সেবা প্রদানকারী প্রতিষ্ঠান মহেশখালী ট্যুরস এন্ড ট্রাভেল নামের এক এজেন্সির মালিক-কে ১কেজি ২২০ গ্রাম অবৈধ স্বর্ণসহ আটক করেছে চট্টগ্রাম কাস্টমস্ পুলিশ। আটক ওই ব্যক্তির নাম মো. রফিকুল ইসলাম বকুল (৫৫)।

শুক্রবার (১৫ মার্চ) ৯ টায় চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি আরবের জেদ্দা থেকে ছেড়ে আসা বাংলাদেশ বিমানের বিজি-১৩৬ লাইটিং এ মো. রফিকুল ইসলাম বকুল নামের ওই যাত্রী চট্টগ্রাম আসেন।

এসময় তার গতিবিধি সন্দেহজনক হওয়ায় ব্যাগেজ স্ক্যানিং ও দেহ তল্লাশি করা হয়। স্ক্যানিংকালে ব্যাগেজের ভেতর স্বর্ণের মতো প্রতিচ্ছবি দেখা যায়। পরে ওই যাত্রীর জুতা, পরা পোশাক ও ব্যাগ থেকে ১কেজি ২২০ গ্রাম স্বর্ণ পাওয়া যায়। যার বাজার মূল্য ১ কোটি ২২ লাখ টাকা। বিষয়টি নিশ্চিত করেছেন, চট্টগ্রাম কাস্টমস্ হাউজের সহকারী কমিশনার মহিউদ্দিন পাটোয়ারী।

কাস্টম হাউসের এ কর্মকর্তা জানান, উদ্ধার করা স্বর্ণ রাষ্ট্রের কোষাগারে জমা দেওয়া হচ্ছে এবং এ ঘটনায় পতেঙ্গা থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

আটক রফিকুল ইসলাম বকুল, মহেশখালী উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের বাসিন্দা ও মহেশখালী ট্যুরস এন্ড ট্রাভেল নামের হজ্ব যাত্রীদের সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের মালিক।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page