Friday, April 12, 2024

মুচলেকা দিয়ে ছাড় পেলেন নাইক্ষ্যংছড়িতে পাহাড় কাটায় অভিযুক্ত সেই নেতা

হাফিজুল ইসলাম চৌধুরী :

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা সদরের পূর্ব বিছামারায় প্রকাশ্যে পাহাড় কাটায় অভিযুক্ত স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহিদ হোসেনকে মুচলেকা নিয়ে ছাড় দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ জাকারিয়া।

জাহিদ হোসেনসহ অন্যান্যদের বিরুদ্ধে পাহাড় কাটা নিয়ে সচিত্র প্রতিবেদন প্রকাশ হওয়ার পর পাহাড়কাটাস্থলে যান নাইক্ষ্যংছড়ির ইউএনও মোহাম্মদ জাকারিয়া ও সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আবছার ইমন। পাহাড় কাটার প্রমাণ পেয়ে বুধবার বিকেলে জাহিদ হোসেনকে ইউএনও কার্যালয়ে নিয়ে আসেন। এসময় জাহিদ হোসেন নিজের দোষ স্বীকার করে মুচলেকা দেন। ভবিষ্যতে এ ধরণের কর্মকান্ড থেকে বিরত থাকার নির্দেশ দেন ইউএনও।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ জাকারিয়া বলেন- সদর ইউপি চেয়ারম্যানসহ সকলের সামনে পাহাড় কাটার দায় স্বীকার করলে তার কাছ থেকে মুচলেকা নেওয়া হয়। পরে সদর ইউপি চেয়ারম্যানের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

নাইক্ষ্যংছড়ির পরিবেশবাদীরা বলছেন- মুচলেকায় ছাড় না দিয়ে পাহাড় কাটায় অভিযুক্ত ব্যক্তিকে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া উচিত ছিলো। তাঁরা পরিবেশ অধিদপ্তরের হস্তক্ষেপ কামনা করেছেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page