Saturday, May 18, 2024

২৪ মার্চ থেকে অনলাইনে বিক্রি হবে ঈদের অগ্রিম ট্রেনের টিকিট

নিজস্ব প্রতিবেদক

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ২৪ মার্চ ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে। শতভাগ টিকিট বিক্রি হবে অনলাইনে।

রেলওয়ের ভারপ্রাপ্ত মহাপরিচালক সরদার সাহাদাত আলী বুধবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে বলেন, এবার ঈদে আট জোড়া বিশেষ ট্রেন চালানো হবে। ইদে পশ্চিমাঞ্চলে চলাচল করা সব আন্তনগর ট্রেনের অগ্রিম টিকিট অনলাইনে পাওয়া যাবে সকালে আর পূর্বাঞ্চলে চলাচল করা ট্রেনের টিকিট অনলাইনে পাওয়া যাবে দুপুর থেকে।

রেলের মহাপরিচালক জানিয়েছেন, এবার প্রতিদিন আন্তনগর ট্রেনের ৩৩ হাজার ৫০০টি অগ্রিম টিকিট বিক্রি করা হবে। নন-এসি কামরায় মোট আসনের এক–চতুর্থাংশের সমান দাঁড়িয়ে যাওয়ার টিকিট বিক্রি করা হবে।

রেলওয়ে পূর্বাঞ্চল ঢাকা, সিলেট, ময়মনসিংহ ও চট্টগ্রাম বিভাগ রেলওয়ে পূর্বাঞ্চলের অধীন। এই অঞ্চলে চলাচল করা ট্রেনের টিকিট অনলাইন পাওয়া যাবে ২৪ মার্চ থেকে দুপুরে। সকালে পাওয়া যাবে রেলওয়ে পশ্চিমাঞ্চলের টিকিট।

রেলওয়ের দেওয়া তথ্যমতে, ২৪ মার্চ দেওয়া হবে ৩ এপ্রিলের অগ্রিম টিকিট, ২৫ মার্চ দেওয়া হবে ৪ এপ্রিলের টিকিট, ২৬ মার্চ দেওয়া হবে ৫ এপ্রিলের টিকিট, ২৭ মার্চ দেওয়া হবে ৬ এপ্রিলের টিকিট, ২৮ মার্চ দেওয়া হবে ৭ এপ্রিলের টিকিট, ২৯ মার্চ দেওয়া হবে ৮ এপ্রিলের অগ্রিম টিকিট, ৩০ মার্চ দেওয়া হবে ৯ এপ্রিলের টিকিট।

এ সময় রেলমন্ত্রী বলেন, এবার ইদে টিকিট কালোবাজারি বন্ধ করা এবং যাত্রীদের নিরাপদে যাতায়াত নিশ্চত করা হবে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page