Wednesday, April 10, 2024

পঞ্চম বারের মতো ঈদগাঁও বাজারের সর্বোচ্চ দরদাতা রমজান কোম্পানি

টিটিএন রিপোর্ট

কক্সবাজারের বৃহৎ বাণিজ্যিক কেন্দ্র ঈদগাঁও বাজার সর্বোচ্চ ২ কোটি ১০ লাখ টাকায় ইজারা প্রদান করা হয়েছে।

সোমবার (১১মার্চ) ঈদগাঁও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কার্যালয়ে সর্বোচ্চ ২ কোটি ১০ লাখ টাকা নিলাম মূল্যে ১৪৩১ বাংলা সনের ১ বৈশাখ হতে ৩১ চৈত্র এক বছরের জন্য বাণিজ্যিক কেন্দ্র ঈদগাঁও বাজারের ইজারাপ্রাপ্ত হন উপজেলার বিশিষ্ট ব্যবসায়ী রমজানুল আালম কোম্পানি।

তিনি বিগত ১৪২৭ বাংলা সন থেকে একই বাজার ইজারা পেয়েছিলেন। আগামী ১৪৩১বাংলা সনের ইজারাদার হিসাবে তিনি আবারও নির্বাচিত হয়েছেন। এ নিলামে ২ কোটি ১০ লাখ টাকা অতিরিক্ত রাজস্ব আয় হচ্ছে সরকারের।

ঈদগাঁও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)’র কার্যালয় সূত্রে জানা গেছে, সোমবার বিকাল ৩ টায় উপজেলার অন্যান্য হাট বাজার নিলামকালে বাণিজ্যিক কেন্দ্র ঈদগাঁও বাজার ১৪৩১ বাংলা সনের জন্য ইজারা নিতে আগ্রহীরা সিডিউল ক্রয়ের পর নিলাম ডাকে অংশগ্রহণ করেন। এরপর সর্বোচ্চ ২ কোটি ১০ লাখ টাকায় নিলাম গ্রহীতা হিসাবে রমজানুল আলম কোম্পানিকে আগামী এক বছরের জন্য ঈদগাঁও বাজার ইজারা প্রদান করা হয়।

ঈদগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুবল চাকমা ইজারা দেওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, উপজেলার ঈদগাঁও বাজারের ইজারাদার রমজানুল আলমকে নির্ধারিত সময়ের মধ্যে নিলাম মূল্যের সাথে আরো অতিরিক্ত ভ্যাট আয়কর নির্ধারিত ব্যাংকে চালান পত্রের মাধ্যমে সরকারি নিলাম মূল্য জমা দেয়ার পর বাজারের টোল আদায়ে দখলস্বত্ব বুঝিয়ে দেওয়া হবে।

জানতে চাইলে রমজানুল আলম কোম্পানী বলেন, বিগত সময়ে ঈদগাঁও বাজার পরপর ৪ বছর ইজারা পেয়ে বাজার সংশ্লিষ্ট কার্যক্রম সফলতার সাথে পরিচালনা করেছি। এতে অখুশী একটি মহল দীর্ঘদিন ধরে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছিল। এরই অংশ হিসেবে বাজার ইজারার কয়েকদিন পূর্বে আমাকে একটি মিথ্যা মামলায় জড়িয়ে ইজারা থেকে দূরে রাখার অপচেষ্টা করেন। কিন্তু আল্লাহর রহমতে আমি ১৪৩১ বাংলা সনের জন্য ঈদ গাঁও বাজার ইজারা পেয়েছি। ব্যবসায়িক দৃষ্টিকোণ থেকে বাজার সংশ্লিষ্ট সবার স্বার্থ সংরক্ষণের, জন্য আমি কাজ করে যাব। তিনি আরো বলেন, একটি অশুভ শক্তি তাকে মিথ্যা মামলায় জড়িয়ে কম দরে বাজারটি নিলাম নিতে পাঁয়তারা চালিয়ে আসছিল। কিন্তু তারা সফল হয়নি। জনগণের দোয়া, ব্যবসায়ীদের ভালোবাসায় পঞ্চম বারের মতো বাজারের নিলাম পেয়েছি এবং সরকারি কোষাগারে বিপুল অংকের একটি রাজস্ব জমা দিতে পারায় শুকরিয়া জ্ঞাপন করেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page