Thursday, April 18, 2024

নেটওয়ার্ক খুঁজতে গিয়ে মিয়ানমারের গুলিতে আহত ইউপি সদস্য হাসপাতালে

আব্দুরশিদ মানিক:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তের ৪৫নং সীমান্ত পিলার নিকটবর্তী এলাকায় মিয়ানমারের ওপার থেকে ছোঁড়া গুলিতে আহত স্থানীয় ইউপি সদস্য সাবের হোসেন (৪২) কে কক্সবাজার সদর হাসপাতালে আনা হয়েছে।

সোমবার (১১ মার্চ) রাত ৮ টার দিকে নাইক্ষ্যংছড়ি থেকে কক্সবাজার সদর হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হলে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ভর্তি দেওয়া হয়।

সাবের হোসেনের ছোটভাই অলি আহমদ (৩৩) বলেন, আমাদের এলাকায় নেটওয়ার্ক সমস্যা থাকার কারণে আমার ভাই আজকে বিকেল ৫ টার দিকে নেটওয়ার্কযুক্ত জায়গা জামছড়ি জামে মসজিদের পাশের পাহাড়ে যান। সেখানে হঠাৎ মিয়ানমারের ওপার থেকে গুলি এসে আমার ভাইয়ের কোমরে লাগে। এতে সে গুরুতর আহত হন।

প্রথমে সাবেরকে নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে রেফার করা হয়।

সাবের হোসেনের ছোটভাই অলি আহমদ (৩৩) আরও জানান, সেখানে মিয়ানমারের ৪৫ নং পিলারের ছালিড়িডং এলাকায় এঘটনা ঘটে। ওই এলাকা থেকে প্রায় সময় ভারি গোলাবারুদ এবং মর্টার শেলের শব্দ ভেসে আসত। এতে আমরা আতঙ্কিত।

সাবের হোসেনের এক্সরে রিপোর্টে দেখা যায় কোমরের পেছনের দিকে স্পষ্ট গুলি দেখা যাচ্ছে।

এদিকে, আজ বিজিবি’র নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) এর অধীনস্থ জামছড়ি বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকা দিয়ে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর অংথাপায়া ক্যাম্প হতে নতুন করে আবারো ২৯ জন বিজিপি সদস্য বাংলাদেশে আশ্রয় গ্রহণ করেছে।

এর আগে ১৫ ফেব্রুয়ারি আশ্রিত ৩৩০ জন বিজিপিকে ফেরত পাঠিয়েছিলো বাংলাদেশ।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page