Wednesday, May 29, 2024

মৎস্য সংশ্লিষ্ট খাতে বিদ্যুৎ বিলের ভর্তুকি ও সহযোগিতার আশ্বাস প্রধানমন্ত্রীর

বার্তা পরিবেশক :

প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা মৎস্য খাতে ও বিদ্যুতের ভর্তুকি সহ সকল প্রকারের সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন। ১০ মার্চ মৎস্য মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান ও শ্রীম্প হ্যাচারি অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ এর সভাপতি আশেক উল্লাহ রফিক এমপির নেতৃত্বে প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাত করতে গেলে প্রধানমন্ত্রী এমন প্রতিশ্রুতি দেন।

স্বল্পোন্নত দেশ হতে উত্তরণের প্রেক্ষাপটে বাংলাদেশের মৎস্য প্রক্রিয়াজাতকরণ শিল্পের সমস্যা ও সম্ভাবনা শীর্ষক কর্মশালা গত ১০ মার্চ জাতীয় বিনিয়োগ বোর্ডের মাল্টিপ্লাস মিলনায়তনে অনুষ্ঠিত হয় । অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মৎস্য মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান ও বিশেষ অতিথি ছিলেন শ্রীম্প হ্যাচারি অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ এর সভাপতি আশেক উল্লাহ রফিক এমপি।

বাংলাদেশ বিনিয়োগ বোর্ডের চেয়ারম্যান সিনিয়র সচিব লোকমান হাকিমের সভাপতিত্বে সভায় সেব-এর সভাপতি আশেক উল্লাহ রফিক এমপির প্রস্তাবনার উপর কৃষি উপখ্যাত মৎস্য খাতেও বিদ্যুতের ভর্তুকি পাওয়ার জন্য আবেদন জানান।

কর্মশালা শেষে বিষয়টি তৎক্ষণিকভাবে প্রধানমন্ত্রীকে জানানোর জন্য মৎস্যমন্ত্রী এবং সেব সভাপতি সাক্ষাত করতে যান।

এসময় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা মৎস্য খাতে ও বিদ্যুতের ভর্তুকি সহ সকল প্রকারের সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

শ্রীম্প হ্যাচারি অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশের পক্ষ থেকে মহাসচিব মোহাম্মদ নজিবুল ইসলাম বাংলাদেশের মৎস্য খাতের উন্নতির জন্য যুগান্তকারী এই পদক্ষেপ গ্রহণ করায় বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। ধন্যবাদ জানানিয়েছেন মৎস্য মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমানকেও।

উক্ত কর্মশালায় মৎস্য অধিদপ্তর, ফ্রোজেন ফুড এসোসিয়েশন অফ বাংলাদেশ, বিজনেস প্রমোশন কাউন্সিল, জাতীয় রাজস্ব বোর্ড, শ্রীম্প হ্যাচারি এসোসিয়েশন অফ বাংলাদেশ সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক গবেষক, সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page