Friday, May 24, 2024

হোটেল-মোটেল রেস্তোরাঁ সমিতির যৌথ উদ্যোগে আগুন নির্বাপণ প্রশিক্ষণ দিচ্ছেন ফায়ার সার্ভিস

আব্দুর রশিদ মানিক

হঠাৎ করে গ্যাস সিলিন্ডার থেকে আগুন ধরে গেলো। হাত দিয়েই নেভাতে পারবেন সেই আগুন। দেয়া হচ্ছে তারই প্রশিক্ষণ। এছাড়াও অগ্নিনির্বাপক যন্ত্র ব্যবহার করে কিভাবে আগুনের লেলিহান শিখা থেকে রক্ষা পাওয়া যাবে এসবও শেখানো হচ্ছে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে।

শনিবার (১০ মার্চ) বিকেলে শহরের বীর মুক্তিযোদ্ধা গোলচত্বর মাঠে কক্সবাজার হোটেল-মোটেল গেস্ট হাউজ মালিক সমিতি এবং কক্সবাজার রেস্তোরাঁ মালিক সমিতির যৌথ আয়োজনে হোটেল-মোটেল রেস্তোরাঁয় কর্মরতদের নিয়ে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়।

এসময় কক্সবাজার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সিনিয়র স্টেশন অফিসার বলেন, গ্যাস সিলিন্ডার থেকে আগুন ধরলে প্রাথমিক পর্যায়ে কিভাবে নির্বাপণ করা যাবে তা শেখানোর জন্যই এমন আয়োজন।

ব্যবসায়ী নেতা হোটেল-মোটেল গেস্ট হাউজ মালিক সমিতির সভাপতি আবুল কাশেম শিকদার বলেন, এ ধরনের প্রশিক্ষণ কার্যক্রম চলমান থাকবে, সেইসাথে কয়েক মাসের মধ্যে অগ্নিনির্বাপণ ব্যবস্থা জোরদার করা হবে।

ঢাকা বেইলী রোড ট্র্যাজেডির পর থেকে সারাদেশে অগ্নি নিরাপত্তা নিয়ে তোড়জোড় শুরু হয়। এরপরই আলোচনায় আসে কক্সবাজারের ৫ শতাধিক হোটেল-মোটেল গেস্ট হাউজের নিরাপত্তা নিয়েও।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page