Thursday, May 23, 2024

কুতুবদিয়ায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

কুতুবদিয়া(কক্সবাজার) প্রতিনিধি:

“দুর্যোগ প্রস্তুতিতে লড়বো, স্মার্ট সোনার বাংলা গড়বো” এই প্রতিপাদ্যে কক্সবাজারের কুতুবদিয়ায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে।

রবিবার (১০ মার্চ) সকালে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা শাখার উদ্যোগে দিবসটি উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালী উপজেলা চত্বর থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদের সামনে এসে শেষ হয়।

র‌্যালী শেষে উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রফিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী।

উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর মোঃ জামাল উদ্দিনের সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান।

এতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত আবাসিক চিকিৎসা কর্মকর্তা মোঃ শামীম আল মাহমুদ, উপজেলা প্রকৌশলী কপিল উদ্দিন কবির, উত্তর ধূরুং ইউপি চেয়ারম্যান আবদুল হালিম সিকদার, দক্ষিণ ধূরুং ইউপি প্যানেল চেয়ারম্যান হুমায়ুন কবির বাদশা, দুর্যোগ ব্যবস্থাপনা শাখার প্রকৌশলী মোঃ মোস্তাইন বিল্লাহ, সাংবাদিক আবুল কাশেম রেডক্রিসেন্টের ইউনিট লেভেল অফিসার সাইফুল ইসলাম, প্রোগ্রাম ম্যানেজার ওসমান গণি বক্তব্য রাখেন।

উক্ত আলোচনা সভায় উপজেলা প্রশাসনের কর্মকর্তা, সিপিপির সদস্য ও যুব রেডক্রিসেন্টের সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা, যে কোন প্রাকৃতিক দুর্যোগের ক্ষয়ক্ষতি কমানোর জন্য আগাম প্রস্তুতি নিতে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা তৈরিতে কাজ করার আহবান জানান।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page