Saturday, May 25, 2024

ঈদগাঁও বাজারে যানজট নিরসনে বাশঁকল

শাহিদ মোস্তফা শাহিদ :

কক্সবাজারে ঈদগাঁও বাজারে যানজট যেন জনসাধারণের নিত্য সঙ্গী। প্রতিদিন ভোর থেকে গভীর রাত পর্যন্ত যানজট লেগে থাকে এই বাজারের অলিগলিতে। কয়েকদিন ধরে দুর্ভোগের চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা, সমালোচনার ঝড় ওঠে। এরই পরিপ্রেক্ষিতে উপজেলা প্রশাসনের সঙ্গে জরুরি বৈঠকে বসেন বাজার পরিচালনা পরিষদ।

উপজেলা প্রশাসনের সিদ্ধান্তের আলোকে যানজট নিরসনের লক্ষ্যে ঈদগাঁও বাজারের প্রবেশ মুখ বাস- ষ্টেশন ও বঙ্কিম বাজার ব্রিজের আগে সকাল ৮টা থেকে রাত ১০ টা পর্যন্ত ট্রাক ও কাভার্ড ভ্যানসহ বড় যানবাহন প্রবেশ নিয়ন্ত্রণে নির্দিষ্ট উচ্চতায় বাশঁকল বসানোর কাজ চলছে। কয়েকদিনের মধ্যে নিয়ন্ত্রণে আসবে বলে জানান, বাজার পরিচালনা কমিটি সাধারণ সম্পাদক রাজিবুল হক চৌধুরী রিকো।

বাজারের এ সাধারণ সম্পাদক আরো বলেন, পবিত্র মাহে রমজানকে সামনে রেখে ব্যবসায়ী, বাজারে আগত সওদাপতি, শিক্ষার্থীদের দুর্ভোগের কথা চিন্তা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এদিকে সাধারণ পথচারীদের অভিযোগ ডিসি সড়কসহ বিভিন্ন অলিগলি অবৈধ ভাবে দখল করে ফুটপাট ব্যবসা, সিএনজি, টমটম, অটোরিকশার পার্কিং স্টেশন করে নিয়মিত যানজট সৃষ্টি করে আসছে অসাধু ব্যবসায়ী ও পরিবহন শ্রমিকরা। ফুটপাত দখলমুক্ত করতে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন ঈদগাঁওবাসী। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুবল চাকমার সঙ্গে এ বিষয়ে জানতে রিং করা হলেও তিনি কল রিসিভ করেনি।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page