Saturday, April 13, 2024

ঢাবি পড়ুয়া চকরিয়ার শিক্ষার্থীদের প্রথম ম্যাগাজিন ‘চকোরী’

আব্দুর রশিদ মানিক :

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত কক্সবাজারের চকরিয়া উপজেলার শিক্ষার্থীদের সামাজিক সংগঠন “ঢাবির চকোরী” প্রথমবারের মতো ‘চকোরী ‘নামক একটি ম্যাগাজিন প্রকাশ করেছেন।

শনিবার (০৯ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউট মিলনায়তনে ম্যাগাজিনের মোড়ক উন্মোচন এবং সাংস্কৃতিক আয়োজন অনুষ্ঠিত হয়।

ঢাবির চকোরীর সাধারণ সম্পাদক মাঈনুল হাসান মঈনুর সঞ্চালনায় এবং সভাপতি সাইদ মোহাম্মদ খাইরুল আযমের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউট এর সহকারী অধ্যাপক শিউলী ফাতেহা।

এসময় তিনি বলেন, ‘চকোরীর শিক্ষার্থীদের একসাথে সংঘবদ্ধ হয়ে এক পরিবারের মতো থাকতে হবে। এতে করে সকলের সুখেদুখে এগিয়ে আসা যাবে। ম্যাগাজিনটি চকোরীর যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ে তাদের জন্য দিকনির্দেশনা হিসেবে কাজ করবে। চকোরীর শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ এবং সমাজের উন্নয়নে ভূমিকা রাখতে হবে। ‘

ঢাবির চকোরীর সাধারণ সম্পাদক মাঈনুল হাসান মঈনু জানান, ম্যাগাজিনটিতে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং চকরিয়া উপজেলাকে নিয়ে বিভিন্ন ধরনের লিখা যেমন- কবিতা, ছোট গল্প, প্রবন্ধ ইত্যাদি রয়েছে। এছাড়া ঢাবির চকোরীর সাবেক এবং বর্তমান সদস্যদের পূর্ণাঙ্গ তথ্য সাজানো আছে।

ম্যাগাজিনে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য মেজর জেনারেল অব. সৈয়দ মোহাম্মদ ইবরাহিম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মাকসুদ কামাল এবং স্যোশাল ইসলামি ব্যাংকের ব্যাবস্থাপনা পরিচালক জাফর আলম বাণী দিয়েছেন।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ঢাবির চকোরীর বিভিন্ন উপদেষ্টাবৃন্দ এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page