Thursday, April 18, 2024

কুতুবদিয়ায় উপনির্বাচনে বাবার আসনে ইউপি সদস্য নির্বাচিত হলেন পুত্র

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের কুতুবদিয়ায় উত্তর ধূরুং ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের উপনির্বাচন সম্পন্ন হয়েছে। উত্তর ধূরুং ইউনিয়ন পরিষদের দুবারের নির্বাচিত সদস্য নুরুল হকের মৃত্যুর পর ৯নম্বর ওয়ার্ডটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। পিতার মৃত্যুর পর ওই ওয়ার্ডে পুত্র জসিম উদ্দিন ইউপি মেম্বার নির্বাচিত হয়েছেন।

শনিবার (৯ মার্চ) তেলিয়াকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণের মধ্যদিয়ে এ নির্বাচন সম্পন্ন হয়। নির্বাচনে প্রিসাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম।

ভোট গ্রহণ শেষে বিকাল সাড়ে ৫টার দিকে উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা মোঃ নুরুল ইসলাম নির্বাচনী ফলাফল ঘোষণা করেন। নির্বাচনে ৬টি বুথে ১৭১৬ ভোট সংগ্রহ করা হয়।

এই উপনির্বাচনে তালা প্রতীকে ১০৫৬ ভোট পেয়ে প্রতিদ্বন্দ্বী চার প্রার্থীকে হারিয়ে ইউপি মেম্বার (সাধারণ সদস্য) হিসেবে নির্বাচিত হয়েছে জসিম উদ্দিন। তার কাছের প্রতিদ্বন্দ্বী বোরহান উদ্দিন (টিউবওয়েল) প্রতীকে ৬৩৮ ভোট, ইমতিয়াজ উদ্দিন (ফুটবল) ০৮ ভোট, নার্গিস সুলতানা (মুরগ) ও শাহাব উদ্দিন (ঘড়ি) কোন ভোট পায়নি। ওই ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২৫৬১ জন।

নির্বাচন পরিচালনা করার জন্য আগের দিন বিকাল সাড়ে ৩টার দিকে ভোট কেন্দ্রে সরঞ্জামাদি সহ ১জন প্রিজাইডিং অফিসার, ৬জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১২জন পোলিং অফিসার প্রেরণ করা হয়। এছাড়া কেন্দ্রে শান্তিশৃঙ্খলা রক্ষার্থে পর্যাপ্ত পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন ছিলো বলেও জানান তিনি।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page