Wednesday, April 10, 2024

খুরুশকুলে ৮০ লাখ টাকায় নির্মিত হলো দৃষ্টিনন্দন মসজিদ

নিজস্ব প্রতিবেদক

খুরুশকুলের হাটখোলা পাড়ায় ১৫ শতক জমির উপর নির্মাণ হয়েছে দৃষ্টিনন্দন হাটখোলা পাড়া জামে মসজিদ। এতে ব্যয় হয়েছে ৮০ লক্ষ টাকা। একসাথে পাঁচশো মুসল্লীর ধারণ ক্ষমতা রয়েছে মসজিদটিতে।

শনিবার (৯ মার্চ) দুপুরে নবনির্মিত এই মসজিদের উদ্বোধন করেন বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সদস্য ও কক্সবাজার সমিতি ঢাকার সভাপতি হেলালুদ্দীন আহমেদ।

মসজিদটির একতলার নির্মাণ কাজের বেশীর ভাগ শেষ হয়েছে, বাকি কাজও শীঘ্রই সম্পন্ন করা হবে বলে জানান জমি ও অর্থ দিয়ে মসজিদ নির্মাণে সহযোগিতাকারী ওই এলাকার সন্তান খোরশেদ আলম। তিনি কক্সবাজার সমিতি ঢাকার সাধারণ সম্পাদক খোরশেদ আলম এবং তিনি দেশের খ্যাতনামা শিল্প প্রতিষ্ঠান মেঘনা গ্রুপের নির্বাহী পরিচালক। তিনি জানান, জন্মস্থানের প্রতি দায়বদ্ধতা থেকেই মসজিদটি নির্মাণ করা হয়েছে।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের দায়িত্ব পালনকালে এ মসজিদ নির্মাণে হেলালুদ্দীন আহমেদ সার্বিক সহযোগিতা দিয়েছিলেন। মসজিদটি উদ্বোধন করতে এসে তিনি জানান, নিজের এলাকার উন্নয়নে কাজ করে যাবেন সবসময়। হেলাল উদ্দিন আহমেদ জানান, এখনও তিনি কক্সবাজারের চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পের খোঁজ খবর নেন এবং স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দায়িত্ব পালনকালে জাইকার সাড়ে ৩ হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হলে কক্সবাজারের গ্রামীণ জনপদের চেহারা পাল্টে যাবে।

এসময় খুরুস্কুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহজাহান সিদ্দিকী হাটখোলা পাড়ায় মসজিদটি নির্মাণ করায় এলাকাবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা জানান।

উদ্বোধনের পর মসজিদে জোহরের নামাজ আদায় করা হয়। এসময় মুসল্লীদের উদ্দ্যেশ্যে হেলালুদ্দীন আহমেদ,খোরশেদ আলম ও চেয়ারম্যান শাহজাহান সিদ্দিকী বক্তব্য রাখেন। পরে মোনাজাত অনুষ্ঠিত হয়।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page