Monday, April 15, 2024

১৩০ টাকার স্পীডবোট ভাড়া, ওজন বেশি হওয়ায় নিলো ১৬৫ টাকা

রাহুল মহাজন

কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালীতে শুক্রবার (৮মার্চ) থেকে শুরু হওয়া ঐতিহাসিক শিব চতুর্দশী পূজা ও আদিনাথ মেলা চলবে ১০ দিনব্যাপী। আর মৈনাক পাহাড়ের পাদদেশে বসেছে সনাতন ধর্মাবলম্বীদের মিলন মেলা।

শুক্রবার থেকে দেশের নানা প্রান্ত থেকে আসছেন দর্শনার্থীরা। শনিবার সকাল থেকেই ভিড় কক্সবাজার ৬নং জেটিঘাট। বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে তারা পরিবার পরিজন নিয়ে পুজা দিতে যাচ্ছেন আদিনাথের শিব মন্দিরে।

এসময় দর্শনার্থীরা ঘাটের অব্যবস্থাপনা, স্পীডবোটে লাইফ জ্যাকেট না থাকা বিষয়ে অভিযোগ করেন। এছাড়াও ভাড়া বেশি নেওয়ার অভিযোগ তোলেন কয়েক দর্শনার্থী। ঠাকুরগাঁও জেলা থেকে আসা হরি কিশোর ও জয়ন্ত রায় জানান, ১৩০ টাকা দিয়ে আদিনাথ জেটিঘাটে গেলেও আসার সময় তাদের তিন জনের কাছ থেকে ৪ জনের ভাড়া নিয়েছে। ভাড়া বেশি নেওয়ার কারণ জানতে চাইলে স্পীডবোট চালক বলেন, ওজন বেশি হওয়ায় বাড়তি ভাড়া নিয়েছে ।

তারা অভিযোগ করে বলেন, ওই চালকের নাম নয়ন। তার ছবিও তারা মুঠোফোনে তুলে রাখেন। এভাবে বাড়তি ভাড়া নিলে দর্শনার্থীসহ সকলেই হয়রানির শিকার হবে বলে জানান।

পূজা উদযাপন পরিষদের স্বেচ্ছাসেবকের দায়িত্বে থাকা আকাশ দাশ জানিয়েছেন, স্পিডবোট চালকরা সিন্ডিকেট করে রিজার্ভ ভাড়া নিয়ে যেতে চায়। তবে আমরা সেটি করতে দেয়নি। তবে কোন কোন স্পীডবোট নিয়মের বাইরে ১ জন করে বেশি নিচ্ছে। ১০ জন না হলেই যাচ্ছে না। তবে আমরা স্পীড বোটে ৯ জন করে যাত্রী এবং গাম বোটে ৪০ জন যাত্রী নির্দিষ্ট করে দিয়েছি। গাম বোটে জনপ্রতি ৪০ টাকা ভাড়া স্পীড বোটে আদিনাথ জেটিঘাটে ১৩০ টাকা করে ভাড়া দিতে হবে বলে দর্শনার্থীদের জানিয়ে দিচ্ছি।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page