Sunday, April 14, 2024

ওমরাহ পালনে গিয়ে সড়ক দুর্ঘটনায় কুরআনে হাফেজ নিহত

ফরহাদ মাহমুদ,টেকনাফ:

মুসলিম বিশ্বের পবিত্র নগরী সৌদি আরবে ওমরাহ পালনে গিয়ে মদিনা হতে মক্কা যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশের কক্সবাজার টেকনাফ উপজেলার সন্তান মাওলানা হাফেজ মঈনুদ্দিন ইন্তেকাল করেছেন।

নিহত মঈনুদ্দীন উপজেলার হ্নীলা ইউপির ফুলের ডেইল এলাকার বাসিন্দা দলিল লেখক মরহুম শেখ আহমদ মুন্সীর পুত্র। তাঁকে সৌদি আরবে দাফনের প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন তাঁর পরিবার ।

পারিবারিক সূত্র জানায়,পবিত্র ওমরাহ পালনের যাবতীয় কার্যক্রম সম্পন্ন করতে গত ৬ মার্চ ভোররাত প্রায় দেড়টার দিকে মদিনা হতে মক্কা যাওয়ার পথে হাফেজ মঈন উদ্দিনসহ ৭জনের ১টি বহর সৌদি আরবের আলাইন এলাকায় পৌঁছালে দুর্ঘটনায় কবলে পড়ে। এতে ঘটনাস্থলে হাফেজ মঈন উদ্দিনসহ ৩ জন মারা যায় এবং আরো ৪জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে । নিহত হাফেজ মঈন উদ্দিন ৩ ভাই এবং ২ বোনের মধ্যে দ্বিতীয় ।

গত ১৪ ফেব্রুয়ারি তিনি পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে সৌদি আরব গমন করেন। মরহুম হাফেজ মাওলানা মঈন উদ্দিনের সংসারে স্ত্রী, মেয়ে ওমামা (৩) এবং ছেলে মোহাম্মদ আদিল (৮মাস) রয়েছে। তিনি হ্নীলা ফুলের ডেইল আহমদিয়া দারুল কোরআন হেফজখানা ও নুরানী মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক এবং হোয়াইক্যং মনিরঘোনা আজিজুল উলুম মাদ্রাসার মুহাদ্দিস হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

স্ত্রী সাজেদা জানায়, গত ৫মার্চ রাতে মুঠোফোনে আলাপকালে তিনি সৌদি আরবে অপরূপ সৌন্দর্যের কথা বর্ণনা করে সেখানে মৃত্যুবরণের ইচ্ছের কথা জানায়। তখন স্ত্রী ভারাক্রান্ত মনে ২টি অবুঝ ছেলে-মেয়ের দিকে তাকিয়ে এমন মন্তব্য না করতে বলেন। এরপর থেকে স্ত্রীর মনে অজানা আতংক বিরাজ করছিল। স্বামীকে বহনকারী গাড়ি দুর্ঘটনার খবর পেয়ে স্ত্রী সাজেদার কান্না শুরু হয়। সবশেষ মৃত্যু নিশ্চিত হওয়ার পর পরিবার ও আত্নীয়-স্বজন কাঁন্নায় ভেঙে পড়েন ।

মরহুমের শেষ ইচ্ছে ও পারিবারিক সিদ্ধান্তে আইনী প্রক্রিয়া শেষে মরহুম হাফেজ মাওলানা মঈন উদ্দিনকে সৌদি আরবে দাফনের প্রস্তুতি নেওয়া হয়েছে ।

হাফেজ মাওলানা মঈন উদ্দিনের ইন্তেকালে এলাকার জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, শিক্ষানুরাগী, শিক্ষক, ছাত্র-ছাত্রীসহ সর্বস্তরের মানুষ গভীরভাবে শোক প্রকাশ করেছেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page