Thursday, May 23, 2024

ঈদগাঁওতে ভিটে দখলে নিতে দিনমজুরের বিরুদ্ধে মামলা, এলাকাবাসীর মানববন্ধন

শাহিদ মোস্তফা শাহিদ

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ ইউনিয়নের সওদাগর পাড়া এলাকার মোস্তাক আহমদ নামের এক অসহায় দিনমজুরের ভিটে বাড়ি থেকে জোরপূর্বক উচ্ছেদ করে দখলে নিতে মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে স্থানীয়রা।

শুক্রবার (৮ মার্চ) দুপুরে বংকিম বাজার এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয় ।

প্রতিবাদ সভায় ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এম,মমতাজুল ইসলাম বলেন, প্রায় চার মাস আগে দু’পক্ষের মধ্যে ঘটে যাওয়া তুচ্ছ ঘটনা স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে সমাধান করা হয়, কিন্তু বাদীনি অদৃশ্য শক্তির ইশারায় নিরীহ দিনমজুর মোস্তাক আহমদসহ তার পরিবারকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা দুঃখজনক। তিনি মামলার নিরপেক্ষ তদন্তের দাবি জানান।

এ সময় দিনমজুর মোস্তাক আহমদের মা বক্তব্য রাখতে গিয়ে বলেন, তাদের মাথা গোজার ঠাঁই এক শতক ভিটে বাড়ি জোর পূর্বক দখলে নিতে মিথ্যা মামলা দেয়া হয়েছে। মামলা পরবর্তী হুমকি ধমকিতে তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও জানান।

মানববন্ধনে অংশ নিয়ে স্থানীয়রা জানান, সওদাগর পাড়ার আবুল হোসেন বৈদ্যের স্ত্রী মনজিয়ারা বেগম দিনমজুর মোস্তাকের ভিটেমাটি দখলের জন্য মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন।

তারা বলেন, মোস্তাক আহমদের বিরুদ্ধে যে মামলার অভিযোগ আনা হয়েছে ও রকম ঘটনা এখানে ঘটেনি, মামলাটি নিরপেক্ষ তদন্ত করার অনুরোধ জানান স্থানীয়রা।

এদিকে মামলার বাদীনির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ক্যামেরার সামনে কথা না বললেও গণমাধ্যমকে বলেন, আপোষ মিমাংসার আগেই মামলাটি করা হয়েছিল। এখন তদন্ত চলছে,তদন্তে সত্য মিথ্যা উঠে আসবে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page