Saturday, April 13, 2024

কক্সবাজারে বিএফএফ- সমকাল বিজ্ঞান বিতর্ক উৎসব অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি:

‘বিতর্ক মানেই যুক্তি, বিজ্ঞানে মুক্তি’ প্রতিপাদ্যে কক্সবাজারে অনুষ্ঠিত হয়েছে স্কুল পর্যায়ে দেশের সবচেয়ে বড় বিজ্ঞান বিতর্ক আসর ‘দশম বিএফএফ- সমকাল জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসব’।

সমকাল সুহৃদ সমাবেশে কক্সবাজার শাখার আয়োজনে এবং বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন (বিএফএফ) ও সমকালের যৌথ উদ্যোগে সোমবার (৪ মার্চ) কক্সবাজার শহরের সাহিত্যিকা উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী এ উৎসব অনুষ্ঠিত হয়।

উৎসবে যুক্তির পাল্টা যুক্তি দিয়ে কক্সবাজার শহরের সাহিত্যিকা উচ্চ বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে রামু উপজেলার বাকঁখালী উচ্চ বিদ্যালয়। শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয়েছেন চ্যাম্পিয়ন দলের রেশাদ ইফতেখার রাদিফ।

বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে জেলার ৮টি বাঁচাইকৃত উচ্চ মাধ্যমিক বিদ্যালয়।

সুহৃদ সমাবেশে কক্সবাজারের সভাপতি ও সাহিত্যিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আবছারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ উৎসবে প্রধান অতিথি ছিলেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তাপ্তি চাকমা। বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার জেলা শিক্ষা কর্মকর্তা নাছির উদ্দিন ও কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম। কক্সবাজারের সুহৃদ সুমাইয়া আল মারুয়ার সঞ্চালনায় উৎসবের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন সমকালের কক্সবাজার প্রতিনিধি ইব্রাহিম খলিল মামুন। মডারেটরের দায়িত্ব পালন করেন সুহৃদ সমাবেশে কক্সবাজারের সাধারণ সম্পাদক সায়েদুল ইসলাম রায়হান। উপস্থিত ছিলেন জেলা সুহৃদ সমাবেশের সদস্যরা।

প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তাপ্তি চাকমা বলেন, ‘সংবাদ পরিবেশনের পাশাপাশি দৈনিক সমকাল স্কুল পর্যায়ে বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা প্রশংসার দাবী রাখে। আশা করি ভবিষ্যতে এ প্রতিযোগিতা শহরের পাশাপাশি গ্রাম-গঞ্জেও ছড়িয়ে দেবে সমকাল।’

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page