Saturday, April 13, 2024

‘মনে দুঃখ’ নিয়ে শিল্পী সমিতি থেকে ইলিয়াস কাঞ্চনের বিদায়

বিনোদন ডেস্ক:

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি সভাপতি পদ থেকে অনেকটা দুঃখ ভরা মন নিয়ে বিদায় নিচ্ছেন কিংবদন্তি ইলিয়াস কাঞ্চন। শনিবার (০২ মার্চ) আশুলিয়াতে সমিতির পিকনিকে এই নায়ক জানান, অনেক দুঃখ নিয়ে শিল্পী সমিতি থেকে বিদায় নিচ্ছেন তিনি।

২০২২ সালে শিল্পী সমিতির নির্বাচনে সেক্রেটারি নিপুণের সঙ্গে সভাপতি পদে জয়ী হয়েছিলেন ইলিয়াস কাঞ্চন। আলোচনায় পাশাপাশি শুরু থেকে এই কমিটিকে সমালোচনায় পড়তে হয়েছে।

অভ্যন্তরীণ কোন্দলের কারণে কমিটির নির্বাচিত ২১ জনকে কোনো মিটিংয়ে এক করতে পারেননি তারা।

ইলিয়াস কাঞ্চন জানান, কমিটির নির্বাচিত সদস্যদের অসহযোগিতার কারণে এমনটা হয়েছে।

এ আক্ষেপ নিয়ে সমিতি থেকে বিদায় নেন ইলিয়াস কাঞ্চন।
ক্ষোভ প্রকাশ করে ইলিয়াস কাঞ্চন বলেন, নির্বাচনের পর থেকেই সমিতির একটা পদ নিয়ে মামলা-মোকদ্দমা কত কিছু করেছেন।

কিন্তু শিল্পী সমিতি ও শিল্পীদের স্বার্থ তো আলাদা জিনিস। এই বিষয়টাই কেউ বুঝতে চাইল না। আপনারা শিল্পীদের স্বার্থ কী করে ভুলে যান? যেখানে ইলিয়াস কাঞ্চন সভাপতি, সেখানে কাঞ্চনের পাশে আপনারা দাঁড়ান না। এই দুঃখটা নিয়ে সমিতি থেকে বিদায় নিচ্ছি। আজকে আমাকে যদি অসম্মান করেন, তাহলে সেই অসম্মান কিন্তু আমার একার নয়। সেই অসম্মান পুরো শিল্পী সমাজের, চলচ্চিত্র ইন্ডাস্ট্রির।

আসন্ন এপ্রিলে শিল্পী নির্বাচনে আর অংশ নেবেন না বলে জানান ইলিয়াস কাঞ্চন। তিনি বলেন, নির্বাচন না করলেও সবসময় সমিতি ও শিল্পীদের পাশে থাকবো। এই শিল্পী সমিতি আমাদের সমিতি, আজকে আমি যা কিছু তার সবকিছু একজন শিল্পী হিসেবেই অর্জন করেছি। এই ইন্ডাস্ট্রি থেকেই অর্জন করেছি। সুখে-দুঃখে যখন প্রয়োজন হবে তখন আমাকে পাবেন।

প্রসঙ্গত, ইলিয়াস কাঞ্চন শিল্পী সমিতির নির্বাচন থেকে সরে দাঁড়ালেও আবারও সাধারণ সম্পাদক পদে নির্বাচনের ঘোষণা দিয়েছেন নিপুণ আক্তার। শোনা যাচ্ছে, কয়েকদিনের মধ্যেই অমিত হাসানকে নিয়ে প্যানেল ঘোষণা করবেন তিনি

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page